Home / আন্তর্জাতিক / করোনাভাইরাস প্রতিরোধে পুতিনের নিকটাত্মীয় ভ্যাকসিন নিয়েছেন

করোনাভাইরাস প্রতিরোধে পুতিনের নিকটাত্মীয় ভ্যাকসিন নিয়েছেন

যমুনা নিউজ বিডিঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, তার ঘনিষ্ঠ আত্মীয়-স্বজন এবং নিজ দপ্তরের অনেক লোকজন প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলার জন্য এরইমধ্যে রুশ বিজ্ঞানীদের আবিষ্কৃত ভ্যাকসিন গ্রহণ করেছেন।

পুতিন বলেন, “আমার অত্যন্ত ঘনিষ্ঠ এক ব্যক্তি, ঘনিষ্ঠ আত্মীয় স্বজন এবং আমার আশপাশে কাজ করেন এমন লোকজন ভ্যাকসিন গ্রহণ করেছেন। আমি কয়েকজন লোকের কথা বলছি যার সংখ্যা প্রায় ৫০ হবে।” প্রেসিডেন্ট পুতিন গতকাল (মঙ্গলবার) এসব কথা বলেছেন এবং বার্তা সংস্থা তাস এ খবর দিয়েছে।

ভ্লাদিমির পুতিন জানান, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সমস্ত কমান্ড এবং স্পেশাল সার্ভিসের লোকজন সবাইকে এ ভ্যাকসিন দেয়া হয়েছে।

সারা বিশ্বের মধ্যে রাশিয়া প্রথম করোনাভাইরাস প্রতিরোধকারী ভ্যাকসিন আবিষ্কার করেছে এবং রুশ প্রেসিডেন্ট পুতিন আগেই ঘোষণা করেছেন যে, তার এক মেয়ে এই ভ্যাকসিন গ্রহণ করেছেন। তিনি জানান, গত আগস্ট মাসের শেষদিকে তার মেয়ে এই ভ্যাকসিন গ্রহণ করে করোনার বিরুদ্ধে টেকসই ইমিউনিটি সিস্টেম গড়ে তুলতে সক্ষম হয়েছেন।

এদিকে, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ রাশিয়া থেকে এই ভ্যাকসিন কেনার আগ্রহ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ব্যাপকভিত্তিক এই ভ্যাকসিন গ্রহণ করা খুবই গুরুত্বপূর্ণ। রাশিয়ার ভ্যাকসিন বাজারে আসা মাত্রই তার দেশ প্রচুর পরিমাণে তা কিনবে বলে তিনি জানান

Check Also

ভারতে আন্দোলনকারী কৃষকদের সঙ্গে আলোচনার প্রস্তাব

যমুনা নিউজ বিডিঃ আগামী ৩ ডিসেম্বর আলোচনার দিন ঠিক করা ছিল। কিন্তু তার আগেই ১ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com