Breaking News
Home / অর্থনীতি / এসিআইকে কোটি টাকা জরিমানা : ক্ষতিকর স্যানিটাইজার তৈরি

এসিআইকে কোটি টাকা জরিমানা : ক্ষতিকর স্যানিটাইজার তৈরি

যমুনা নিউজ বিডিঃ স্যাভলনের নিম্নমানের হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও মজুত করায় এর প্রস্তুত ও বাজারজাতকারক প্রতিষ্ঠান এসিআই লিমিটেডকে ১ কোটি টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আগামী ৪৮ ঘন্টার মধ্যে এই পণ্য বাজার থেকে সরিয়ে ফেলারও নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (১১ অক্টোবর) রাতে প্রতিষ্ঠানটির মিরপুরের ডিপোতে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

গত ৫ অক্টোবর মেয়াদোত্তীর্ণ চা বাজারজাত করায় এসিআইয়ের সহযোগী প্রতিষ্ঠান টেটলী এসিআই লিমিটেডকে ১৭ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতেই এই জরিমানা হয়েছিল।

সারোয়ার আলম বলেন, স্যাভলন ইন্সট্যান্ট হ্যান্ড স্যানিটাইজারের ২৫ মিলিগ্রামের টিউবের ৩টি ব্যাচের পণ্যে মিথানল পাওয়া যায়। নিম্নমানের হ্যান্ড স্যানিটাইজার বাজারজাত ও মজুতের দায়ে প্রতিষ্ঠানটিকে ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে। কোম্পানিটির তৈরি এসব হ্যান্ড স্যানিটাইজার পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে বলেও তিনি জানান।

জানা গেছে, মিথানলে তৈরি স্যানিটাইজারে ভাইরাস মরে ঠিকই, তবে এর ব্যবহারে ত্বকের ক্ষতি হয়। বাড়তি মুনাফার আশায় এসিআই জেনেশুনে ক্ষতিকর মিথানলে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করছিল বলে মনে করছে ভ্রাম্যমাণ আদালত। স্যাভলনের এই পণ্যটি তৈরি হয়েছে গাজীপুরের কোনাবাড়িতে এসিআইয়ের নিজস্ব কারখানায়।

Check Also

অভিন্ন মোবাইল ক্যাশ আউট চার্জ হাজারে ৭ টাকা

যমুনা নিউজ বিডিঃ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস-এমএফএস-এর মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সরকারের অন্যান্য কার্যক্রমের নগদ অর্থ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com