Breaking News
Home / জাতীয় / এবার মিজোরাম সীমান্তে বসবাসকারীদের বলা হচ্ছে বাংলাদেশি

এবার মিজোরাম সীমান্তে বসবাসকারীদের বলা হচ্ছে বাংলাদেশি

যমুনা নিউজ বিডিঃ ভারতের মেঘালয়ের পর এবার মিজোরাম রাজ্যের সীমান্তে বসবাসকারী ভারতীয় নাগরিক বাঙালিদের অনুপ্রবেশকারী বাংলাদেশি আখ্যা দিয়েছে মিজেরামের ছাত্র সংগঠন মিজো জিরলাই পাওয়াল বা এমজেডপি।

সম্প্রতি আসাম-মিজোরাম সীমান্তে জমি নিয়ে সংষর্ঘ ও উত্তপ্ত পরিস্থিতির মধ্যে এমজেডপি ও মিজোরামের বিজেপির সভাপতি ভ্যানলালমুকা বলেন, আসাম সীমান্তের বাঙালিরা অনুপ্রবেশকারী বাংলাদেশি। তারা কেউ ভারতীয় নাগরিক নয়।

এর প্রতিবাদে ফুঁসে উঠেছেন ভারতের বাঙালীদের সংগঠন ‘ আমরা বাঙালী’। সংগঠনটির আসাম রাজ্য কমিটির সচিব সাধারণ সম্পাদক সাধন পুরকায়স্থ টেলিফোনে আমাদের নতুন সময়কে জানান, আসামের করিমগঞ্জের মিজোরাম সীমান্তের ৩ কিলোমিটার এলাকা দখল করে নিয়েছে মিজেরা। এখনে বসবাসরত বাঙালিদের ঘর-বড়ি জ্বালিয়ে দিয়ে তাদের উচ্ছেদ করা হয়েছে। মিজোরামের বিজেপি নেতারা বলছেন, সীমান্ত এলাকায় বসবাসরত বাঙালিরা অনুপ্রবেশকারী বাংলাদেশি।

তিনি বলেন, আমরা এই বক্তব্যের প্রতিবাদ করেছি। মিজোরামের বিজেপি নেতাদের বলেছি, আসামের বাঙালিরা ভারতীয় নাকি বাংলাদেশি সেটা দেখবে আসাম রাজ্য সরকার। মিজোরা বলতে পারে না তারা বাংলাদেশি।

তিনি বলেন, সীমান্তে যাদের ওপর আক্রমণ করা হচ্ছে তারা কেউ বাংলাদেশি নন। তারা ভারতীয় নাগরিক। তাদের সুরক্ষা দেওয়া সরকারের দ্বায়িত্ব। ভারতীয় নাগরিকদের বাঙলাদেশি আখ্যা দিতে এমজেডপিকে কে অধিকার দিয়েছে?

তিনি বলেন, আসামের মাটিতে মিজো আক্রাসন কোনও অবস্থাতেই বরদাস্ত করা হবে না, শিগগিরই পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে পাল্টা আন্দোলন গড়ে তোলা হবে।

Check Also

ভাস্কর্য নিয়ে উস্কানি দিলে সরকার বসে থাকবে না: হাছান মাহমুদ

যমুনা নিউজ বিডিঃ ভাস্কর্য নিয়ে উস্কানিমূলক বক্তব্য অনবরত করতে থাকলে সরকার বসে থাকবে না বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com