Home / খেলাধুলা / আশরাফুলকে পেছনে ফেলে মুশফিকের নতুন রেকর্ড

আশরাফুলকে পেছনে ফেলে মুশফিকের নতুন রেকর্ড

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ‘মি. ডিপেন্ডেবল’ তিনি। গত কয়েকমাস ধরেই নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। শুধু তিনি একা নন; গোটা দলটাই যেন গত ৭ মাস ধরে ধসে পড়েছে। এর মাঝেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জ্যামাইকায় সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে একটা রেকর্ড গড়ে ফেললেন মুশফিকুর রহিম। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ড।

এতদিন দেশের হয়ে সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ডটটি ছিল একসময়ের ‘লিটল মাস্টার’ খ্যাত মোহাম্মদ আশরাফুলের। এবার মুশফিকের পেছনে পড়ে গেলেন তিনি। ২০০৫ সাল থেকে বাংলাদেশের জার্সি গায়ে ৬২টি টেস্ট খেলার মালিক এখন মুশি। ২০০১ থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশের হয়ে ৬১টি ম্যাচ খেলেছেন আশরাফুল।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ খেলার তালিকায় তৃতীয় ও চতুর্থস্থানে রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান ও ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। সাকিব ৫৬টি ও তামিম ৫৩টি টেস্ট খেলেছেন। ৫০টি টেস্ট খেলে পঞ্চমস্থানে রয়েছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার।

মুশফিকের রেকর্ডের দিনে জ্যামাইকায় বল হাতে ভালো শুরু করেছিল বাংলাদেশ। ৮ রানে ক্যারিবীয়দের প্রথম উইকেট তুলে নিলেও দিনশেষে ম্যাচটা নিজেদের করে নিতে পারেনি। স্বাগতিক দল দিন শেষ করেছে ৪ উইকেটে ২৯৫ রান তুলে। টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করেছেন ক্রেইগ ব্র্যাথওয়েট। ৮৪ রানে অপরাজিত আছেন হেটমায়ার।

Check Also

বিধ্বংসী ব্যাটিংয়ে আজ গেইলকে ছাড়িয়ে গেলেন শাই হোপ

যমুনা নিউজ বিডি: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে যাকে ক্রিস গেইলের উত্তরসূরি হিসেবে ভাবা হচ্ছে, সেই এভিন লুইস …

Powered by themekiller.com