Breaking News
Home / আন্তর্জাতিক / আমেরিকার অপছন্দের দেশগুলোতে অস্ত্র দেবে ইরান

আমেরিকার অপছন্দের দেশগুলোতে অস্ত্র দেবে ইরান

যমুনা নিউজ বিডিঃ ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, যেসব দেশ বহিঃশক্তির আগ্রাসন থেকে আত্মরক্ষা করতে ইচ্ছুক সেসব দেশের কাছে সমরাস্ত্র বিক্রি করবে তেহরান। তিনি আরো বলেন, আমেরিকার অবহেলার শিকার দেশগুলো চাইলে ইরান তাদের কাছে অস্ত্র রপ্তানি করবে।গতকাল ১৮ অক্টোবর থেকে ইরানের ওপর জাতিসংঘের আরোপিত অস্ত্র নিষেধাজ্ঞা স্বয়ংক্রিয়ভাবে প্রত্যাহার হয়ে যাওয়ার পর জেনারেল হাতামি এ বক্তব্য দিলেন।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী রোববার রাতে টেলিভিশনে প্রচারিত এক সাক্ষাৎকারে বলেন, “বিশ্বের বহু দেশ এরইমধ্যে আমাদের সঙ্গে যোগাযোগ করেছে এবং আমরা কিছু দেশের সঙ্গে আলাপ-আলোচনাও করেছি। কাজেই কোনো কোনো দেশের কাছে অস্ত্র বিক্রি এবং সুনির্দিষ্ট কিছু অস্ত্র কেনার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।”ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, নিজের ভৌগোলিক অখণ্ডতা রক্ষা করার অধিকার বিশ্বের প্রতিটি দেশের রয়েছে। আর এক্ষেত্রে শান্তিকামী ইরান ভালো ও সফল ভূমিকা পালন করতে পারে।২০১৫ সালে ছয় বিশ্বশক্তির সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা ও জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ২২৩১ নম্বর প্রস্তাবের ভিত্তিতে এ নিষেধাজ্ঞা উঠে গেছে।

Check Also

গুপ্ত হামলায় ইরানের পরমাণু বিজ্ঞানী নিহত

যমুনা নিউজ বিডিঃ সন্ত্রাসীদের গুপ্তহামলায় ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসিন ফখরিজাদেহ নিহত হয়েছেন। শুক্রবার রাজধানী তেহরানের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com