Breaking News
Home / সারাদেশ / বগুড়া / আদমদীঘিতে চিত্রপরিচালক আজিজুর রহমানের ৮২তম জন্মবার্ষিকী

আদমদীঘিতে চিত্রপরিচালক আজিজুর রহমানের ৮২তম জন্মবার্ষিকী

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ ‘ছুটির ঘণ্টা’ খ্যাত নন্দিত নির্মাতা-প্রযোজক আজিজুর রহমানের জন্মস্থান বগুড়ার আদমদীঘির সান্তাহারে এবার ৮২ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

আজ শনিবার বেলা ১২টার দিকে সান্তাহার আয়েজ প্লাজায় ডরিমন ক্যাফে রেস্টুরেন্টে নাট্য শিল্পী পরিষদ এ আয়োজন করে। অনুষ্ঠানে দেশ বরণ্যে খাতিমান এ চিত্রপরিচালকের জীবনী নিয়ে আলোচনা করা হয়।

এতে সভাপতিত্ব করেন নাট্য শিল্পী পরিষদের সভাপতি গোলাম আম্বিয়া। সঞ্চালনায় ছিলেন মুনছুর আলী। এ সময় সভায় বক্তব্য রাখেন সান্তাহার পৌরসভার সাবেক মেয়র ফিরোজ মো. কামরুল হাসান, সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, বিএনপি নেতা শেখ রফিকুল ইসলাম, আজিজুর রহমানের ছোট ভাই মশিউর রহামান মাসুদ প্রমূখ।

বক্তারা বলেন, আজিজুর রহমান সান্তাহার পৌর শহরের কলসা সাতাঁহার মহল্লায় ১৯৩৯ সালের (১০ অক্টোবর) জন্মগ্রহণ করেন। তিনি সান্তাহার কলসা আহসান উল্লাহ ইন্সটিটিউশনে এসএসসি ও ঢাকা সিটি নাইট কলেজে এইচএসসি এবং চারুকলা আর্ট ইনস্টিটিউটে কমার্সিয়াল আর্টে ডিপ্লোমা করেন। এরপর ১৯৫৮ সালে ‘এ দেশ তোমার আমার’ চলচ্চিত্রে যুক্ত হন।

‘ছুটির ঘন্টা, মাটির ঘর, জনতা এক্সপ্রেস ও অশিক্ষিত’ সহ তিনি ৬০টিরও বেশি ছবি পরিচালনা করেন। ২০১৭ সালের শুরুর দিকে হৃদযন্ত্রে আক্রান্ত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহযোগিতায় সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে বর্তমানে তিনি সুস্থ আছেন। আলোচনা শেষে কেক কাটেন অতিথিরা।

Check Also

কুড়িগ্রাম জেলা পুলিশের উদ্যোগে জনসচেতনতামূলক ক্যাম্পেইন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ সাইবার বুলিং,রংপাসোনেশন বা ভুয়াপরিচয় প্রদান, শিশুসুরক্ষা, গুডটাচ, সোস্যাল ইন্জিনিয়ারিং, অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com