Home / জাতীয় / আজ নয়, পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসছে শুক্রবার

আজ নয়, পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসছে শুক্রবার

যমুনা নিউজ বিডিঃ আবহাওয়া অনুকূলে থাকলে পদ্মা সেতুর ৩৬তম স্প্যান শুক্রবার (৬ নভেম্বর) বসানো হবে। এতে দৃশ্যমান হবে সেতুর ৫ হাজার ৪০০ মিটার। বৃহস্পতিবার (৫ নভেম্বর) নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) মো. দেওয়ান আব্দুল কাদের এ তথ‌্য নিশ্চিত করে জানান, আজ বিকেলে ৩৬তম স্প্যানটি মাওয়া কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ২ ও ৩ নম্বর পিয়ারের কাছে নিয়ে যাওয়া হবে। আগামীকাল সকালে এটা বসানো হবে।

মো. দেওয়ান আব্দুল কাদের আরও জানান, মূল সেতুর ৯০.৫০ শতাংশ কাজের অগ্রগতি হয়েছে। এ মাসে আরও তিনটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামী ১১ নভেম্বর ৩৭তম, ১৬ নভেম্বর ৩৮তম ও ২৩ নভেম্বর ৩৯তম স্প্যান বসানো হবে।

উল্লেখ‌্য, ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন। ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই বহুমুখী সেতুর মূল আকৃতি হবে দোতলা। কংক্রিট ও স্টিল দিয়ে নির্মিত হচ্ছে পদ্মা সেতুর কাঠামো। সেতুর ওপরের অংশে যানবাহন ও নিচ দিয়ে চলবে ট্রেন।

Check Also

করোনা ভ্যাকসিনের ৩ কোটি ডোজ বিনামূল্যে দেয়া হবে

যমুনা নিউজ বিডিঃ যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৈরি করোনাভাইরাসের ভ্যাকসিনের ৩ কোটি ডোজ কিনবে বাংলাদেশ। প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com