Home / আন্তর্জাতিক / অভ্যুত্থানের আশঙ্কায় রিয়াদে সৈন্য জড়ো করছেন যুবরাজ সালমান

অভ্যুত্থানের আশঙ্কায় রিয়াদে সৈন্য জড়ো করছেন যুবরাজ সালমান

যমুনা নিউজ বিডি: সৌদি রাজপরিবারে অভ্যুত্থানের আশঙ্কায় দেশটির রাজধানী রিয়াদে সৈন্য জড়ো করা হচ্ছে। অভুত্থানের মাধ্যমে যুবরাজ সালমানকে তার পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে বলে গুজব ছড়িয়ে পড়ায় সামরিক বাহিনীর অবস্থান ঢেলে সাজানো হচ্ছে। তিনি এখন শিল্পোন্নত দেশগুলোর বৃহত্তম জোট জি-২০’র সম্মেলন উপলক্ষে আর্জেন্টিনা সফর করছেন। ডেইলি মেইল

আরব আমিরাত ভিত্তিক গণমাধ্যম আল-খালীজ সূত্রে জানা যায়, অভ্যুত্থানের সম্ভাবনা দেখিয়েছেন রাজপরিবারের বর্তমান নীতির সাথে ভিন্নমত পোষণকারী রাজপূত্র খালিদ বিন ফারহান আল-সৌদ যিনি এখন স্বেচ্ছা নির্বাসনে জার্মানিতে অবস্থান করছেন। বিন সালমানকে তার পদ থেকে অপসারণ করতে একটি বিরোধী জোট গঠন করা হয়েছে এবং এই জোটের সদস্যদের লক্ষ্যও অভিন্ন। তারা একটি নিরব অভ্যুত্থানের প্রত্যাশা করে এবং বর্তমান বাদশা ও যুবরাজের অপসারণ চায় বলে তিনি জানিয়েছেন।

‘সৌদি আরবের বর্তমান শাসন পদ্ধতি ভুল ও ভ্রান্তপথে পরিচালিত হচ্ছে। কেউ তাদের সমালোচনা করলেই তার বিরুদ্ধে নির্যাতন ও সহিংসতার পন্থা অবলম্বন করা হয়’ বলে তিনি জানান। তাই একটি অভুত্থান আশা করা হচ্ছে যারা দেশটির নিরাপত্তা সংক্রান্ত প্রতিষ্ঠানগুলোর নিয়ন্ত্রণ নিয়ে যুবরাজ সালমানসহ বাদশাকে অপসারণ করবে। এমন আশঙ্কায় দেশটির পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল থেকে সেনা ও তাদের অ্যাসেটগুলো রিয়াদে সরিয়ে নেয়া হচ্ছে।

Check Also

আইএসের শামীমাকে নিয়ে বাংলাদেশের বক্তব্যে বিপদে যুক্তরাজ্য

যমুনা নিউজ বিডি :  বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক শামীমা বেগম ২০১৫ সালে ইসলামিক স্টেটে (আইএস) যোগ …

Powered by themekiller.com