August 14, 2022, 6:58 pm

News Headline :
কলেজছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকার ময়নাতদন্ত সম্পন্ন জেলা পরিষদে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়া জেলা শ্রমিকলীগের শোক সভা ও দোয়া বগুড়ার ভবানীপুর মন্দির পরিচালনা কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন মিসরের গিজা শহরে অগ্নিকান্ডে ৪১ জন নিহত বগুড়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড বগুড়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার খবরদার আন্দোলনকারীদের যেন গ্রেপ্তার করা না হয়: প্রধানমন্ত্রী রাজশাহীর ৯৫২ পুকুর সংরক্ষণে হাইকোর্টের নির্দেশ দ্রুত কার্যকর করার দাবি সিরাজগঞ্জ  উল্লাপাড়া উপজেলায় হাজারো প্রকৃতিপ্রেমীর মিলন মেলা সোনাকান্ত ও মানতলা পদ্মবিলে

নিউ জিল্যান্ডকে হোয়াইট ওয়াশে ইংল্যান্ডের উৎসব

যমুনা নিউজ বিডিঃ নিউ জিল্যান্ড : ৩২৯ও ৩২৬/১০
ইংল্যান্ড : ৩৬০ ও ২৯৬/৩ (৫৪.২ ওভারে)
ফল : ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী।
সিরিজ : ৩-০তে ইংল্যান্ড জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : জ্যাক লিচ (ইংল্যান্ড)।
ম্যান অব দ্য সিরিজ : জো রুট (ইংল্যান্ড)।

গত বছর বার্মিংহামে নিউ জিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার একটু বেশিই তাতিয়ে দিয়েছে ইংল্যান্ডকে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালে উঠতে না পারার কষ্ট লাঘব করেছে এবার নিউ জিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করে (৩-০)।

চতুর্থ ইনিংসের চ্যালেঞ্জে লর্ডস, নটিংহ্যামে ৫ উইকেটে জয়ে অবদান রেখেছে যে দুই ব্যাটার, লিডসেও সেই রুট, বেয়ারস্ট’র ব্যাটে ভর করে জয়। চতুর্থ ইনিংসে ২৯৬-এর চ্যালেঞ্জ কতটা সহজে পাড়ি দেয়া যায়, তা দেখিয়ে দিয়েছে অবিচ্ছিন্ন এই জুটি টি-২০ আমেজে ৮৪ বলে ১১১ রান যোগ করে।

এই ম্যাচে নিউ জিল্যান্ড উভয় ইনিংসে বাঁ হাতি স্পিনার লিচ উভয় ইনিংসে পেয়েছেন নামতা গুনে ৫টি করে উইকেট (৫/১০০ও ৫/৬৬)। ২৫তম টেস্টে এসে ম্যাচে প্রথমবারের মতো দেখলেন ১০ উইকেটের মুখ এই বাঁ হাতি স্পিনার (১০/১৬৬)। তার বোলিং ম্লান হতে দেননি বেয়ারস্ট, রুট। জিতেছে ইংল্যান্ড ৭ উইকেটে।

জয় থেকে ১১৩ রান দূরে থেকে দিনটা শুরু করে দিনের ৫ম বলে ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। সাউদির বলে ওলে পোপ থেমেছেন ৮২-তে। এর পর আর উৎসব করতে পারেনি নিউ জিল্যান্ড। ব্যাটিংয়ে বেয়ারস্ট আছে বলেই টেস্টকে ওয়ানডে, টি-২০ আমেজ দেয়ার কথা ভাবেন দর্শকরা। লিডসে তার ব্যতিক্রম হয়নি। টেস্টকে দিয়েছেন টি-২০ উত্তাপ এই ইংলিশ।

বেয়ারস্ট ১৬১.৩৬ স্ট্রাইক রেটে ৪১ বলে ৮ চার, ৩ ছক্কায় ছিলেন ৭১ রানে নট আউট। ব্রেসওয়েলকে মিড উইকেটের উপর দিয়ে ছক্কায় নিয়েছেন তিনি উইনিং শট। অপর ব্যাটার রুট ৫৫* রান নিয়ে ব্যাটিং শুরু করে ইনিংস টেনে নিয়েছেন ৮৬ পর্যন্ত। যে ইনিংসে ছিল ১১ চার এর পাশে ২ ছক্কা।

২ সেঞ্চুরি, ১ ফিফটিতে ৯৯.০০ গড়ে ৩৯৬ রান করায় জো রুট পেয়েছেন প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার। এই জয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকায় ৭ নম্বরে উঠে এসেছে ইংল্যান্ড (১৫ ম্যাচে ৫২ পয়েন্ট)। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ড নেমে গেল ৮ নম্বরে (১৫ টেস্টে ২৮ পয়েন্ট)। যথারীতি এই চক্রেও বাংলাদেশ সবার নিচে (৯ টেস্টে ১৬ পয়েন্ট)।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD