August 15, 2022, 7:11 pm

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি

যমুনা নিউজ বিডিঃ পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে নগরীতে অনুষ্ঠিত হয়ে গেলো বর্ণাঢ্য র‌্যালি। শনিবার (২৫ জুন) সকাল ৯টায় বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে র‌্যালীতে নেতৃত্ব দেন বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান।

এ সময় রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. ওয়াহেদুর রহমান, রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম এহসান উল্লাহ, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেনসহ বিভিন্ন সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাদ্যযন্ত্রের তালে তালে র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক হয়ে বান্দরোডস্থ শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালির শেষ ভাগে থাকা ট্রাকের মাধ্যমে দেশাত্মবোধক ও পদ্মা সেতু নিয়ে গান প্রচার করা হয়। সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শনের আয়োজন করা হয়। যেখানে বড় পর্দায় অতিথিরা পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান লাইভ দেখেন। সন্ধ্যা সোয়া ৭টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আতশবাজি ও লেজার প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনী শেষে রাত ৮ টায় বঙ্গবন্ধু উদ্যান ও শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিবার ও সোমবার নগরীর বিভিন্ন স্থানে ট্রাকশোর মাধ্যমে বাউল গান পরিবেশন করা হবে। সেইসাথে শিল্পকলা একাডেমিতে চিত্রাঙ্কন, কবিতা আবৃতি, লোক সংগীত ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে জেলা প্রশাসন। সেইসাথে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

পদ্মা সেতুর শুভ উদ্বোধনের ঐতিহাসিক মূহুর্তের সাক্ষী হতে শনিবার দুপুর ১২টায় বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের উদ্যোগে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে অনুষ্ঠিত শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, বিভাগীয় প্রধানগণ, প্রভোস্টগণ, প্রক্টর, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ, অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল-পটুয়াখালী মহাসড়ক হয়ে পুনরায় ক্যাম্পাসে এসে সমাপ্ত হয়। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাপনী সভায় বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এবং ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। সভাটি পরিচালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. বাহাউদ্দিন গোলাপ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD