March 29, 2024, 7:02 am

যতদিন প্রয়োজন ততদিন বন্যাকবলিত এলাকায় সেনাবাহিনী থাকবে: সেনাপ্রধান

যমুনা নিউজ বিডিঃ বন্যাদুর্গত মানুষের যতদিন প্রয়োজন হবে সেনাবাহিনী ততদিন বন্যাকবলিত এলাকায় থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আজ বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার মইনপুর গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সেনাবাহিনী প্রধান জানান, দুটি কারণে তাঁর এখানে আসা। সেনাবাহিনীর সদস্যদের কাজ দেখা এবং কী কী কাজ করা যায় সেটা দেখা। এখানে সরকারের প্রতিটি বিভাগ নিজে নিজে উৎসাহ নিয়ে কাজ করছে।

সেনাবাহিনী প্রধান বলেন, ‘দিন যত যাবে নতুন নতুন সমস্যা আসবে। সমস্যা দূর করে আরও ভালো করে কাজ করতে হবে। জাতীয় দুর্যোগ জাতীয়ভাবে মোকাবিলা করতে হবে। দুর্যোগে সাহস নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক খোঁজ রাখছেন। এখনো অনেক পানিবন্দী আছে।’

বন্যা আশ্রয় কেন্দ্রে যান এস এম শফিউদ্দিন আহমেদ। সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৫০০ জনকে খাদ্য সহায়তা দেন। ত্রাণ বিতরণের আগে তিনি হেলিকপ্টার দিয়ে সুনামগঞ্জের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল হামিদুল হক, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্তসহ সেনাবাহিনীর কর্মকর্তাগণ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD