July 3, 2022, 11:19 pm

পাল্টা ক্ষেপণাস্ত্র ছুড়লো যুক্তরাষ্ট্র-দ.কোরিয়া

যমুনা নিউজ বিডিঃ  উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের জবাবে পাল্টা ৮টি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া। পাল্টাপাল্টি ক্ষেপণাস্ত্র ছোড়ায় কোরীয় উপদ্বীপে চরম উত্তেজনা বিরাজ করছে। খবর বিবিসি’র।

বিবিসি’র তাদের প্রতিবেদনে জানিয়েছে, সোমবার (৬ জুন) ওয়াশিংটন ও সিউল যৌথভাবে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফের বিবৃতিতে বলা হয়েছে, ভোরবেলায় আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেম ব্যবহার করে জাপান সাগরের দিকে ছোড়া হয় ক্ষেপণাস্ত্র।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল বলেছেন, তার দেশ উত্তর কোরিয়ার যেকোনও উসকানির কঠোর জবাব দেবে। আমাদের জনগণের জীবন ও সম্পত্তি হুমকিতে না পড়ে, তা নিশ্চিত করবো আমরা।

তিনি আরও যোগ করেন, উত্তর কোরিয়ার ধারাবাহিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ শুধুমাত্র কোরীয় উপদ্বীপেই নয়, পুরো উত্তর-পূর্ব এশিয়া এবং বিশ্বের জন্য হুমকি।

রবিবার (৫ জুন) একদিনেই ৮টি স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। সিউলের স্থানীয় সময় সকাল ৯টা ৮ থেকে ৯টা ৪৩ এর মধ্যে রাজধানী পিয়ংইয়ংয়ের নিকটবর্তী সুনান এলাকা থেকে ক্ষেপণাস্ত্রগুলো কোরীয় উপদ্বীপের পূর্ব দিকে ছোড়া হয়।

সিউল ও ওয়াশিংটনের ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি উ. কোরিয়ার।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD