July 12, 2024, 8:51 pm

বগুড়ার মানসম্মত ও অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ -এসপি সুদীপ

প্রেস বিজ্ঞপ্তি:  শনিবার (১৫ জুন) বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের আয়োজনে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ঈদ উপহার প্রদান অনুষ্ঠান বেলা ১১টায় শিক্ষা প্রতিষ্ঠান মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম পিপিএম।
ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, স্মার্ট দেশে পরিণত হচ্ছে আমাদের এই দেশ। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাচ্ছে এদেশের মানুুষের জীবন মান। দেশের মানুষকে এগিয়ে নিতে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক সময় এদেশের বাজেট ছিল ৪০ হাজার কোটি টাকা। এখন দেশের শুধু সামাজিক সুরক্ষা খাতে বরাদ্দ প্রায় ১ লাখ ৩০ হাজার কোটি টাকা। তাই আমাদের জীবন ধারণের মান যেমন বেড়েছে, তেমনি বাড়ছে অর্থনৈতিক সক্ষমতা। আমাদের এই শিক্ষা প্রতিষ্ঠান শুধু বগুড়া নয়, সারাদেশের মধ্যে একদিন শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে। কারণ আমাদের শিক্ষার্থীরা এখন দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে অধ্যয়ন করছে। এখানে শিক্ষার্থীদের বিকাশে সকল সহশিক্ষা কার্যক্রম গ্রহন করা হয়। বগুড়ার মানসম্মত ও অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান এটি। শিক্ষার্থীরা নানা ভাবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে কৃতিত্ব অর্জন করছে। আর এই অর্জনে সবচেয়ে বেশি অবদান রাখছেন শিক্ষকেরা। এই প্রতিষ্ঠানের অধ্যক্ষের নেতৃত্বে শিক্ষকরা সঠিক শিক্ষা দিচ্ছেন শিক্ষার্থীদের। আর সঠিক শিক্ষা নিয়ে শিক্ষার্থীরা মানবিক সত্তা নিয়ে বেড়ে উঠছে। আমাদের সামনে আরও কঠিন সময়। আমাদের ছোট দেশ, আমাদের সকল বিষয় সুসমন্বয় করে ঠিক থাকতে হবে। শিক্ষার্থীদের মাঝে আত্মবিশ্বাস তৈরি করতে হবে। আমাদের সন্তানরা এখন আধুনিক বিশ্বে বাস করে। তারা নিজেদের অনন্য করে তুলছে। প্রযুক্তির অনেক সুফল রয়েছে। তবে এর নেতিবাচক বা অপ্রয়োগ থেকে বিরত রাখতে হবে সন্তানদের।
বক্তব্য শেষে প্রধান অতিথি প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী ও অধ্যয়নরত এতিম শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন। অনুষ্ঠানে সহকারী শিক্ষক আল আমিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্কুল শাখার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফেরদৌস আলম, প্রাথমিক শাখার সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহমান, কলেজ শাখার ইনচার্জ জ্যেষ্ঠ প্রভাষক শহিদুল ইসলাম, কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি নাছিমা খাতুন, স্কুল শাখা শিক্ষক প্রতিনিধি ইবনুল তাশরিফ। এসময় অনুষ্ঠানে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD