July 13, 2024, 6:41 am

নন্দীগ্রামে কষ্টিপাথরের সদৃশ্য বিষ্ণুমূর্তি উদ্ধার, গ্রেপ্তার ১

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে কষ্টিপাথর সদৃশ্য বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে নওগাঁ-১৬ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। এ ঘটনায় মূর্তি পাচারে জড়িত বেলাল হোসেন (৫৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি উপজেলার বিজরুল হাটপাড়ার মৃত ওয়ায়েজ উদ্দিনের ছেলে। আজ বুধবার (১২ জুন) গ্রেপ্তারকৃত আসামিকে বগুড়ার আদালতে প্রেরণ করে থানা পুলিশ। এর আগে মঙ্গলবার মূর্তি পাচারে জড়িত বেলাল হোসেনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন নওগাঁ-১৬ বিজিবি’র হাবিলদার মো. আসাদুজ্জামান।

মামলার বিবরণে জানা গেছে, উদ্ধারকৃত সাড়ে ২৬ কেজি ওজনের কষ্টিপাথর সদৃশ্য বিষ্ণুমূর্তির মূল্য প্রায় সাড়ে ২৬ লাখ টাকা। নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের বিজরুল এলাকার একটি বসতবাড়িতে কষ্টিপাথরের মূর্তি গোপনে রেখে বিক্রির চেষ্টার তথ্য পেয়ে গতকাল মঙ্গলবার বিজিবি’র একটি বিশেষ টহল দল অভিযান চালায়।

বাড়ির কাছাকাছি বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে একজন পালানোর চেষ্টা করে। আটকের পর বিজিবি’র জিজ্ঞাসাবাদে বেলাল হোসেন জানান, ভারতে পাচার করার উদ্দেশ্যে কষ্টিপাথর সদৃশ্য বিষ্ণুমূর্তি নিজ হেফাজতে রেখেছেন।

তিনি মূর্তি পাচারে জড়িত থাকার কথা স্বীকার করেন। স্থানীয়দের উপস্থিতিতে বেলালের দেখানো শয়ন ঘরের পাশে মাটির নিচে পুঁতে রাখা কষ্টিপাথর সদৃশ্য বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD