June 22, 2024, 10:25 pm

এমপি আনার হত্যা: তদন্তে কলকাতায় ডিবির প্রতিনিধি দল

যমুনা ানইজ বিডি: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড তদন্তে কলকাতায় পোঁছেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত টিম। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন- ওয়ারী বিভাগের ডিসি মুহাম্মদ আব্দুল আহাদ ও এডিসি শাহীদুর রহমান।

রোববার সকাল ১০টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশে রওনা দেন প্রতিনিধি দলটি। বাংলাদেশ সময় বেলা ১১টায় তারা কলকাতায় পৌঁছান বলে জানা গেছে।

ভারতের কলকাতায় অভিযাত ফ্লাটে নিহত ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনোয়ার হত্যা মামলার তদন্তে ঘটনাস্থল পরিদর্শন ও ভারতের সিআইডি কর্তৃক আসামিদের জিজ্ঞাসাবাদ করবেন তারা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে শুক্রবার ছুটির দিনে তদন্ত কর্মকর্তাদের বিদেশে যাওয়ার সরকারি অনুমোদন দিয়েছে।

তদন্ত সূত্র জানায়, ঢাকায় আসা কলকাতা সিআইডির তদন্ত টিম একাধিকবার ঢাকার তদন্ত কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে। ঢাকায় আটক আসামিদের তারা যৌথভাবে জিজ্ঞাসাবাদ করেছে। মূলত সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ড ও লাশ গুমের আসামিদের চিহ্নিত করেছে দুই দেশের গোয়েন্দারা।

দুই দেশের গোয়েন্দাদের বৈঠকে তদন্তে তারা একমত হয়েছে যে আখতারুজ্জামান শাহিনের পরিকল্পনায় দুই দেশের চিহ্নিত অপরাধীদের নিখুত পরিকল্পনায় হত্যা ও লাশ টুকরো টুকরো করে কিমা বানিয়ে ঘুম করেছে। পরিকল্পনা বাস্তবায়নে নিয়োগ করা হয়েছে খুলনার পূর্ব বাংলা সর্বহারা পার্টির দুর্ধর্ষ কিলার আমানুল্লাহ ওরফে শিমুল ও ভারতের খুবই দক্ষ কসাই জিহাদ ওরফে সিয়াম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD