June 22, 2024, 11:19 pm

যমুনা নিউজ বিডি: বয়স ৪০ ছুঁইছুঁই। তবুও ক্রিশ্চিয়ানো রোনালদো ছুটে চলছেন। বিরামহীন এই ছুটে চলা দেখে ভক্তরাও অবাক হন প্রায়শই। এবার সেই ফুটবল মহাতারকাকে নিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের দল ঘোষণা করেছে পর্তুগাল। অবশ্য কোচ রবার্তো মার্তিনেজ আরো কিছু চমক যোগ করেছেন ২৬ সদস্যের স্কোয়াডে। সিআরসেভেনকে নিয়ে তিনি বলেছেন, ‘একজন খেলোয়াড় ক্লাবের হয়ে ৪১ ম্যাচে ৪২ গোল করেছেন। গোলের সামনে তার এই ধরনের ভূমিকা আমাদের খুবই প্রয়োজন।’ এদিকে রোনালদোর চেয়েও বয়সে বড় পেপেকে (৪১ বছর) স্কোয়াডে রেখেছেন মার্তিনেজ। যেটিকে ‘ড্রেসিংরুমে গুরুত্বপূর্ণ ভূমিকা’ হিসেবে দেখছেন পর্তুগিজ কোচ। আবার মিডফিল্ডার ম্যাথিয়াস নুনেসকে তিনি দলে রাখেননি। আগামী ১৪ জুন থেকে জার্মানিতে শুরু হবে ইউরোর এবারের আসর। পর্তুগাল রয়েছে ‘এফ’ গ্রুপে। এই গ্রুপে রয়েছে চেক প্রজাতন্ত্র, তুরস্ক ও জর্জিয়া। ২০০৪ সালে ইউরোতে যাত্রা শুরু করেছিলেন রোনালদো। এবারের টুর্নামেন্টে অংশ নিলে ১১তম আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলার খাতায় নাম লেখাবেন তিনি। এর মধ্যে ইউরোতে ষষ্ঠ। ২০১৬ সালে ফ্রান্সে কাক্সিক্ষত শিরোপার দেখা পেয়েছিলেন রন-খ্যাত এই ফুটবলার। এবার আরো একটি শিরোপার আশায় মাঠে দেখা যাবে তাকে।

পর্তুগালের ইউরো স্কোয়াড
গোলকিপার :ডিওগো কস্তা, রুই প্যাত্রিসিও ও জোসে সা।
ডিফেন্ডার : জোয়াও কানসেলো, নেলসন সেমেদো, ডিওগো দালত, নুনো মেন্ডেজ, রুবেন দিয়াস, দানিলো পেরেইরা, আন্তনিও সিলভা, পেপে ও গনসালো ইনাসিও।

মিডফিল্ডার : জোয়াও পালিনহা, রুবেন নেভেস, জোয়াও নেভেস, ভিতিনহা, ওতাভিও মন্তিরো, ব্রুনো ফার্নান্দেজ ও বের্নার্দো সিলভা।
ফরোয়ার্ড : ক্রিশ্চিয়ানো রোনালদো, রাফায়েল লিয়াও, জোয়াও ফেলিক্স, গনসালো রামোস, দিয়েগো জোতা, পেদ্রো নেতো ও ফ্রান্সিসকো কনসেইসাও।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD