March 28, 2024, 11:46 pm

কালকিনির ইউএনও-ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির

মাদারীপুরের কালকিনিতে ইউপি নির্বাচনে দায়িত্ব পালনের ব্যর্থতার দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)।

আজ রবিবার (২২ মে) সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে জনস্বার্থে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, গত মঙ্গলবার (১৭ মে) কালকিনির পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নেয়ামুল আকন মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য প্রস্তাবকারী ও সর্মথনকারীসহ কয়েকজনকে সঙ্গে নিয়ে উপজেলা নির্বাচন কার্যালয়ের দিকে যান।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আশফাক রাসেলের উপস্থিতিতে স্বতন্ত্র প্রার্থী নেয়ামুল আকন ও তার স্ত্রী রেহেনা পারভীনের ওপর হামলা চালিয়ে তাদেরসহ মোট চারজনকে আহত করা হয়। হামলায় উপজেলা নির্বাচন কর্মকর্তা (রির্টানিং কর্মকর্তা) দিপক কুমার বিশ্বাসও আহত হন।

এ ছাড়া হামলাকারীরা স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র, ভোটার আইডি কার্ড ও প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয়। ঘটনার পরে উপজেলা চত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়লে অতিরিক্ত পুলিশ ও গোয়েন্দা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুরো বিষয়টি নির্বাচনে কমিশনে লিখিতভাবে জানান নির্বাচন কর্মকর্তা।

এই ঘটনার সত্যতা পেয়ে দায়িত্ব অবহেলার কারণে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আশফাক রাসেলকে প্রত্যাহারের নির্দেশ দেয় নির্বাচন কমিশন। পাশাপাশি ওই দুই পদে নতুন কর্মকর্তাকে পদায়নের নির্দেশও দেয়া হয়।

একইসঙ্গে পূর্ব এনায়েতনগর ইউনিয়নের নৌকার প্রার্থী মাহাবুব আলমের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না জানতে চায় নির্বাচন কমিশন।

উল্লেখ্য, সীমানা জটিলতার কারণে দেরি হওয়ায় আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবার কথা পূর্ব এনায়েতনগর ইউনিয়নের নির্বাচন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD