July 16, 2024, 5:55 am

পলাতক রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

যমুনা নিউজ বিডি: রাজধানীর মোহাম্মদপুর থানায় দায়ের করা বেআইনি সমাবেশ, গাড়ি ভাঙচুরের মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহ্বায়ক আমানউল্লাহ আমান ও দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৪৫ জনের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দিয়েছেন আদালত। এর ফলে মামলাটির বিচার আনুষ্ঠানিক শুরু হলো। একই মামলায় রুহুল কবির রিজভী পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

সোমবার (৪ ডিসেম্বর) বিকালে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এই আদেশ দেন। আগামী ৪ জানুয়ারি এ মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করা হয়েছে। বিচার শুরু হওয়া উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাইফুল আলম নীরব, ইসহাক সরকার প্রমুখ।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আমরা আসামিদের পক্ষের অব্যাহতি চেয়ে শুনানি করেছি। আদালত তা নামঞ্জুর করে চার্জগঠনের আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা  যায়, ২০১৫ সালের ১৭ জানুয়ারি রাতে মোহাম্মদপুর থানার বেড়িবাঁধ এলাকায় যাত্রীবাসে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এতে ৬/৭ জন যাত্রী অগ্নিদগ্ধ হন। পরে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা নেন। এ ঘটনায় মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর ১৮ জানুয়ারি মামলাটি দায়ের করেন। ২০১৬ সালের ২৩ আগস্ট একই থানার সাব-ইন্সপেক্টর কমল কৃষ্ণ সাহা মামলা তদন্ত করে ৪৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD