July 16, 2024, 5:44 am

রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ২১ প্রতিষ্ঠান

যমুনা নিউজ বিডি: ছয়টি ক্যাটাগরিতে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে প্রাণ-আরএফএল গ্রুপের দুটি প্রতিষ্ঠানসহ ২১ শিল্পপ্রতিষ্ঠান। জাতীয় অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার দেওয়া হবে।

সম্প্রতি ছয়টি ক্যাটাগরিতে এসব প্রতিষ্ঠানকে নির্বাচিত করে আদেশ জারি করেছে শিল্প মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, এ বছর বৃহৎ শিল্প শ্রেণিতে যৌথভাবে প্রথম হয়েছে তিনটি প্রতিষ্ঠান। সেগুলো হলো- প্রাণ ডেইরি লিমিটেড, ইকোটেক্স লিমিটেড এবং মীর আকতার হোসেন লিমিটেড। একই শ্রেণিতে দ্বিতীয় হয়েছে স্কয়ার গ্রুপের স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় হয়েছে স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প শ্রেণিতে প্রথম হয়েছে বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেড, বসুমতি ডিস্ট্রিবিউশন লিমিটেড দ্বিতীয় এবং এপিএস অ্যাপারেলস লিমিটেড তৃতীয়। ক্ষুদ্র শিল্পে প্রথম হয়েছে যৌথভাবে রিলায়েবল বিল্ডার্স লিমিটেড এবং কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড। দ্বিতীয় রংপুর ফাউন্ড্রি লিমিটেড এবং গুনজে ইউনাইটেড লিমিটেড।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD