July 16, 2024, 9:34 am

রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত : কাদের

যমুনা নিউজ বিডি: রংপুর ও রাজশাহী বিভাগের ৭২ আসনের নৌকার প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে তেজগাঁওয়ের আওয়ামী লীগের জেলা কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের এই তথ্য দেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, রংপুর বিভাগের ৩৩টি আসনে ও রাজশাহী বিভাগের ৩৯টি আসনের মনোনয়ন চূড়ান্ত হয়েছে।

তবে কারা মনোনয়ন পেয়েছেন তা বলেননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সেতুমন্ত্রী বলেন, ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত হওয়ার পর সব নাম একসঙ্গে ঘোষণা করা হবে।

ওবায়দুল কাদের বলেন, ৩০ তারিখ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তার আগেই নাম প্রকাশ করা হবে।

উৎসবমুখর পরিবেশে দ্বাদশ সংসদ নির্বাচন হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দেশের মানুষ নির্বাচনকে গ্রহণ করেছে। যে কারণে সারাদেশে উৎসবমুখর পরিবেশ দৃশ্যমান।

এর আগে সকাল ১০টায় রাজশাহী ও রংপুর বিভাগের দলীয় প্রার্থীদের তালিকা চূড়ান্ত করতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

দুই বিভাগে ৭২টি আসনের বিপরীতে আওয়ামী লীগের পদপ্রার্থীরা ৭১১টি মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এর মধ্যে রাজশাহী বিভাগে ৪০৯টি এবং রংপুর বিভাগে ৩০২টি মনোনয়ন ফরম জমা পড়েছে।

আওয়ামী লীগ গত শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত চারদিনে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ৩০০ আসনের জন্য ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে। এতে দেখা যায় প্রতিটি আসনের বিপরীতে ১১টি করে ফরম বিক্রি হয়েছে।

প্রতিটি ফরম ৫০ হাজার টাকা করে বিক্রি হওয়ায় মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগ মোট ১৬ কোটি ৮১ লাখ টাকা আয় করেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD