July 16, 2024, 5:13 am

মগবাজারে একাধিক ককটেল বিস্ফোরণ

যমুনা নিউজ বিডি: রাজধানীর মগবাজার ফ্লাইওভার ও মগবাজার মোড়ে একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার (২২ নভেম্বর) রাতে বিকট শব্দে ককটেলগুলো বিস্ফোরিত হয়। তবে কে বা কারা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

এদিকে, একাধিক ককটেল বিস্ফোরণের খবর পেয়ে ইতোমধ্যেই ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারা ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করছেন। অন্যদিকে, বিকট শব্দে ককটেল বিস্ফোরণের পর থেকেই পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে ষষ্ঠ দফায় বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা সড়ক, নৌ ও রেলপথে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি ও সমমনা দলগুলো। পাশাপাশি জামায়াতে ইসলামীও আলাদাভাবে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি দিয়েছে।

এদিকে, ষষ্ঠ দফার টানা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে আইনশৃঙ্খলা রক্ষায় রাজধানীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৪৮টি টহল দলসহ সারাদেশে ৪৩২টি টহল দল মোতায়েন করা হয়েছে। বুধবার সকালে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান। যেকোনো ধরণের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে ছদ্মবেশে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

অন্যদিকে, অবরোধের নামে যারা নাশকতা করছে তারা যেখানেই থাকুক, খুঁজে বের করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মুহাম্মদ হারুন অর রশিদ। মঙ্গলবার (২১ নভেম্বর) জনগণের স্বার্থে নাশকতাকারীদের সন্ত্রাসীমূলক কার্যক্রম থেকে সরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা যে অগ্নিসন্ত্রাসের পথটি বেছে নিয়েছেন দেশ ও জনগণের স্বার্থে সেখান থেকে সরে আসুন। অন্যথায় নাশকতাকারীদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর থেকে ২০ নভেম্বর (সোমবার) পর্যন্ত ২৪ দিনে দুর্বৃত্তদের দেয়া আগুনে ১৮৫টি যানবাহন ও ১৫টি স্থাপনা পোড়ানোর ঘটনা ঘটেছে বলে মঙ্গলবার (২১ নভেম্বর) জানিয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে সবচেয়ে বেশি গাজীপুরে, উপজেলা হিসেবে বগুড়া সদরে আগুনের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ফায়ার সার্ভিসের ৩৪১টি ইউনিট ও ১৮৮৮ জন জনবলকে কাজ করতে হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD