July 12, 2024, 1:25 pm

রওশন এরশাদ শিগগিরই মনোনয়ন ফরম নেবেন : জাপা মহাসচিব

যমুনা নিউজ বিডি: জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ শিগগিরই মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

আজ মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, প্রধান পৃষ্ঠপোষক নির্বাচন কমিশনে যে চিঠি দিয়েছেন সে বিষয়ে আমি কিছু জানি না। তিনি টেলিফোনে আমাকে জানিয়েছেন লোক পাঠিয়ে জাপা চেয়ারম্যানের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। সেই সঙ্গে তিনি সাদ এরশাদের মনোনয়ন ফরমটিও সংগ্রহ করবেন। হয়তো আজই (মঙ্গলবার) তিনি ফরম সংগ্রহ করবেন।

রওশন এরশাদ আলাদাভাবে দলের মনোনয়ন প্রত্যাশীদের ফরম বিতরণ করবেন বলে গত দুদিন ধরে যে গুঞ্জন ছড়িয়েছে, তার কোনো ভিত্তি নেই বলেও জানান চুন্নু।

গত সোমবার জাপা চেয়ারম্যান জিএম কাদের রংপুর-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ আসনে এখন সংসদ সদস্য হিসেবে রয়েছেন রাহগির আল মাহি সাদ এরশাদ। এ নিয়ে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে চেয়ারম্যান জিএম কাদেরের দ্বন্দ্ব নতুন মাত্রা যোগ করেছেন।

এ বিষয়ে দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, দলের চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ কাদের দেশের যেকোনো আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারেন। এখন সাদ এরশাদ যদি মনোনয়ন ফরম সংগ্রহ করেন তবে বিষয়টি আমরা ভেবে দেখব।

তিনি বলেন, দলের যে চেয়ারম্যান বা সভাপতির অপশন আছে যেকোনোন জায়গা থেকে নির্বাচন করার। আমাদের দলের চেয়ারম্যান যেখানেই নির্বাচন করতে চাইবেন, সেখানেই তিনি ভোট করতে পারবেন। দলের কেউ সাহস রাখে না সেখানে গিয়ে ভোট করার। ওই আসনে আমাদের প্রতিষ্ঠাতা ছিলেন। এখন সেখানে যদি চেয়ারম্যান করতে চান, তাহলে কারও কোনো প্রশ্ন থাকতে পারে না। যিনি আছেন তিনি তো দলের কাছেই আসেন না। তাকে নিয়ে চিন্তা করার কোনো অবকাশ নেই।

চুন্নু বলেন, রংপুর এমন এক জায়গা যেখানে দলীয় মেয়র প্রার্থীর জামানত থাকে না আমাদের প্রার্থীর কাছে। সেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ সিট। সেখানে চেয়ারম্যান করতে চাইলে করতে পারেন, আমরা এটাকে স্বাগত জানাব।

এদিকে দ্বিতীয় দিনের মতো দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি ও জমা কার্যক্রম চলছে। এদিন বেলা ১১টা থেকে উৎসবমুখর পরিবেশে ফরম বিক্রি শুরু করে দলটি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD