July 12, 2024, 3:04 pm

রংপুরে জামায়াতে ইসলামীর আমিরসহ গ্রেপ্তার ৩

রংপুর প্রতিনিধি: রংপুর মহানগরীর মাহিগঞ্জ থানা জামায়াতে ইসলামীর আমির মো. আজিজুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়াও নাশকতা চেষ্টার অভিযোগে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আব্দুস সালাম ও কর্মী ফারুক মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে জামায়াত-বিএনপির তিনজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন রংপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

তিনি জানান, সকালে বিএনপির কয়েকজন নেতাকর্মী চারতলা মোড়ে পিকেটিংসহ নাশকতার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে। সেখান থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতার চেষ্টাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। সেই সঙ্গে রাতে নাশকতা মামলার আসামি মাহিগঞ্জ থানা জামায়াতে ইসলামীর আমির মো. আজিজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

এদিকে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল প্রত্যাখান করে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিন রোববার সকাল‌ থেকে দুপুর পর্যন্ত রংপুর কেন্দ্রীয় সিটি বাস টার্মিনাল, কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ডসহ বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, যাত্রী না থাকাসহ নিরাপত্তা আশঙ্কায় ঢাকা, সিলেট, বরিশাল, চট্টগ্রাম, যশোর, খুলনাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না। তবে হাতেগোনা কয়েকটি আন্তঃজেলা বাস চলাচল করতে দেখা যায়। এছাড়া অন্যান্য দিনের মতো ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

সকাল থেকে এ রিপোর্ট লেখা (বেলা ৩টা) পর্যন্ত রংপুর নগরীতে হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কোনো তৎপরতা চোখে পড়েনি। সকালে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয় তালাবদ্ধ থাকতে দেখা গেছে। এর আগে শনিবার রাতে হরতালের সমর্থনে নগরীতে মহানগর জামায়াতে ইসলামী ও মহানগর স্বেচ্ছাসেবক দল মিছিল করেছে বলে জানা গেছে। এছাড়াও আজ সকালে মহানগর ছাত্রদল নগরীতে মিছিল করেছে।

এদিকে রংপুর জেলা পুলিশ সুপার (এসপি) ফেরদৌস আলী চৌধুরী বলেন, মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। এরপরও শহর ও মহাসড়কে পুলিশি টহল জোরদার করা হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD