July 16, 2024, 5:59 am

বগুড়া ওয়াইএমসিএ এর বিশ্ব প্রার্থনা সপ্তাহ পালন

প্রতিবারের ন্যায় এবারও এক সাথে গোটা দুনিয়া জুড়ে ওয়ার্ল্ড ওয়াইএমসিএ এর আহ্বানে বিশ্ব ওয়াইএমসিএ/ওয়াইডাব্লিউসিএ বিশ্ব প্রার্থনা সপ্তাহ ও সহচার্য দিবস পালন করে বগুড়া ওয়াইএমসিএ।

শুক্রবার বিশ্ব প্রার্থনা সপ্তাহ যথাযথ মর্যাদা ও ধর্মীয় আলোচনার মধ্যদিয়ে শেষ হয়। বগুড়া ওয়াইএমসিএ পলবেসরা অডিটোরিয়ামে মূলসূর ‘বীজ থেকে ফুল ফোটে, সংহতিতে আশা ও ভালোবাসা চর্চা করা’ এর আলোকে সভায় সভাপতির বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ এর সভাপতি এ্যাড. বার্নাড তমাল মন্ডল। সভাপতির বক্তব্যে তিনি বলেন, বীজ থেকে পুস্প যেভাবে প্রস্ফুটিত হয়ে থাকে, ঐক্য দ্বারা আশা ও ভালোবাসার চর্চা করা সম্ভব। ঐক্যের মাধ্যমে গোটা দুনিয়ার মানুষকে ভালো রাখা যায়। মানুষকে ভালো রাখতে হলে এবারের মূলসুর অত্যন্ত গুরুত্ববহ।

তিনি আরও বলেন, ভবিষ্যৎ জীবনে সুখের নাগাল পেতে প্রত্যাশার প্রার্থনার মধ্যদিয়ে দেহ, মন আত্মার সমন্বয় ঘটিয়ে প্রভূ যীশুর নৈকট্য লাভ করা সম্ভব। প্রভু যীশুর নৈকট্য পেতে হলে প্রত্যাশিত পরিবর্তন, প্রত্যাশিত পূর্ণতা, প্রত্যাশিত আশা, প্রত্যাশিত দায়িত্ববোধ, প্রত্যাশিত মর্যাদা, প্রত্যাশিত ঐক্য, বংশাবলীসহ বিভিন্ন বিষয়ে আমাদের জানতে হবে। আমরা এ পৃথিবীকে সবাই মিলে সুন্দর রাখবো। পৃথিবীকে সুন্দর রাখলে আমাদের মানসিকতাও সুন্দর হবে। মানসিকতা সুন্দর হলে অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়ে এ পৃথিবী সবসময়ই শান্ত থাকবে। শান্তিপ্রিয় হবে গোটা জগতের মানবকূল।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ’র উপদেষ্টা মি. দিলীপ মারান্ডি, সহ-সভাপতি মি. সৌরভ বিশ্বাস, ডা. রিটা মন্ডল, সাধারণ সম্পাদক ও নির্বাহী পরিচালক অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডি, কোষাধ্যক্ষ জেমস সুদীপ্ত দেওয়ারী, পালক গিলবার্ট মৃধা।

প্রারম্ভিক প্রার্থনা করেন মি. স্বপন সরেণ ও ধ্যানপর্ব এবং শেষ প্রার্থনা করেন টোনাম সরকার। বিশ্ব প্রার্থনা সপ্তাহ উপলক্ষে ধর্মীয় গানে গানে মুখরিত করে তোলে খ্রিষ্টীয় ধর্মাবলম্বীরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD