July 15, 2024, 7:23 am

১৪ ম্যাচ পর হারের স্বাদ পেল আর্জেন্টিনা

যমুনা নিউজ বিডি: কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে সৌদি আরবের কাছে ২-১ গোলে হারের পর টানা ১৪ ম্যাচ জিতে উড়ছিল আর্জেন্টিনা। তবে এবার তাদের মাটিতে নামাল উরুগুয়ে।

বুয়েন্স এইরেসে শুক্রবার বাংলাদেশ সময় সকালে ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে রোনালদ আরাউহো দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন দারউইন নুনেস।

বাছাইয়ে টানা চার জয়ের পর প্রথম হারল আর্জেন্টিনা, যদিও ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এ দিন ম্যাচের দশম মিনিটে প্রথম ভালো আক্রমণ শাণায় উরুগুয়েই। সতীর্থের লং পাস গতিতে ক্রিশ্চিয়ান রোমেরো ও নিকোলাস ওতামেন্দিকে পেছনে ফেলে নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে পড়েন ডারউইন নুনেস, কিন্তু তার নেওয়া শট চলে যায় পোস্টের বেশ বাইরে দিয়ে। তিন মিনিট পর মেসির শট আটকান উরুগুয়ে গোলরক্ষক। এছাড়া পায়ের কিছু দারুণ মুভ দেখালেও প্রথম অর্ধে উরুগুয়ের জন্য ভয়ের কারণ হতে পারেননি প্রায় এক মাস প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার মধ্যে না থাকা মেসি। আর্জেন্টাইন তারকাকে কড়া পাহারায় রাখার কৌশল নিয়েছিলেন উরুগুয়ে কোচ বিয়েলসা।

৪১তম মিনিটে আর্জেন্টিনা সমর্থকদের স্তব্ধ করে দেয় উরুগুয়ে। বাঁ দিকে মলিনার কাছ থেকে বল কেড়ে নিয়ে বাইলাইনের একটু উপর থেকে বক্সে ক্রস বাড়ান মাতিয়াস ভিনা। ক্লিয়ার করতে পারেননি আর্জেন্টিনার কোনো ডিফেন্ডার। রোনালদ আরাউহোর কোনাকুনি শটে পরাস্ত এমিলিয়ানো মার্টিনেজ।

৮১তম মিনিটে বল নিয়ে ডান দিক দিয়ে আক্রমণে উঠেছিলেন ডি মারিয়া, কিন্তু তার কোনাকুনি শট যায় দূরের পোস্টের বাইরে। স্কালোনির বিষন্ন মুখ ভেসে ওঠে পর্দায়। একটু পর কর্নারে ওতামেন্দির হেড ফিস্ট করে ফিরিয়ে উরুগুয়েকে জয়ের পথে রাখেন গোলরক্ষক।

৮৭তম মিনিটে উরুগুয়ের জয় নিশ্চিত করে দেন নুনেস। পাল্টা আক্রমণ থেকে বল পেয়ে এক ছুটে বক্সে ঢুকে কোনাকুনি শটে জাল কাঁপান এই ফরোয়ার্ড।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD