July 16, 2024, 6:33 am

কলম্বিয়ার কাছে ব্রাজিলের হার

যমুনা নিউজ বিডি: কাতার বিশ্বকাপের পর এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এর মধ্যে তিনটি ম্যাচে জয় পায় সেলেসাওরা আর বাকি পাঁচ ম্যাচের একটিতে ড্র ও চারটিতে হারের স্বাদ পায় ফুটবলের অন্যতম শক্তিশালী দলটি। সবশেষ আজ কলম্বিয়ার কাছে ২-১ গোলে হেরেছে নেইমারবিহীন ব্রাজিল।

শুক্রবার (১৭ নভেম্বর) বাংলাদেশ সময় ভোর ৬টায় ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে কলম্বিয়ার এস্তাদিও মেট্রোপলিটান রবার্তো মেলেন্দেজে মুখোমুখি হবে ব্রাজিল ও কলম্বিয়া। দুই দলেরই এটি পঞ্চম ম্যাচ।

ম্যাচের শুরুতেই গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে এগিয়ে যায় সফরকারীরা। চতুর্থ মিনিটে করা এই গোলের পর ম্যাচের প্রথমার্ধে দুই দলের কেউই একে অপরের জালে বল জড়াতে পারেনি। এতে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

তবে বিরতির পর একের পর এক আক্রমণ চালাতে থাকে উরুগুয়ে আর স্বাগতিকদের সে চাপ সামলাতে হিমশিম খায় সেলেসাওরা। ম্যাচের ৭৫ ও ৭৯ মিনিটে লুইস ডায়াজের জোড়া গোলে ম্যাচে ফেরার পাশাপাশি জয়ের বন্দোবস্ত করে ফেলে স্বাগতিকরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলেও ২-১ এ জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।

বিশ্বকাপ বাছাইয়ে প্রথম দুই ম্যাচ জিতলেও পরের দুই ম্যাচেই জয় বঞ্চিত ছিল ব্রাজিল। সবশেষ তো উরুগুয়ের কাছে হেরে বসে দলটি। আজ আবারও হারের স্বাদ পেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD