July 15, 2024, 8:23 am

৯৭ সহকারী জজ নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন

বিচার প্রশাসনে ৯৭ জন সহকারী জজ নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগ দেওয়ার পর তাদের পদায়নও করা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের গত ৩০ এপ্রিলের সুপারিশের প্রেক্ষিতে এ নিয়োগ দেওয়া হয়েছে জানিয়ে প্রজ্ঞাপনে বলা হয়, কমিশন নির্ধারিত মেধাক্রম অনুসারে জ্যেষ্ঠতা অক্ষুণ্ন রেখে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে সহকারী জজ পদে ‘বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬’ এ বেতন স্কেলের ষষ্ঠ গ্রেডে ৩০,৯৩৫-৬৪,৪৩০ বেতনক্রমে কয়েকটি শর্তে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।

একই সঙ্গে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের সহকারী জজ (শিক্ষানবিশ) হিসেবে বিভিন্ন স্থানে পদায়ন করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

নিয়োগপ্রাপ্ত সহকারী জজদের আগামী ১৯ নভেম্বরের মধ্যে পদায়ন করা কর্মস্থলের জেলা ও দায়রা জজের কাছে যোগদানের জন্য অনুরোধ জানানো হয়েছে প্রজ্ঞাপনে। নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করবেন না বলে নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, শিক্ষানবিশ সহকারী জজ হিসেবে চাকরিতে যোগদানের তারিখ থেকে ৯০ দিন সংশ্লিষ্ট জেলা ও দায়রা জজের তত্ত্বাবধানে আদালতের কার্যাবলি পরিচালনা, অফিস ব্যবস্থাপনা এবং সরকারি আইন সহায়তা কার্যক্রম সম্পর্কে প্রশিক্ষণ গ্রহণ করবেন।

এতে আরও বলা হয়, এ নিয়োগপত্র অনুসারে যোগদানের তারিখ থেকে দুই বছরের জন্য তিনি শিক্ষানবিশ স্তরে থাকবেন। তবে স্থায়ীকরণের আগে ওই মেয়াদ এক বা একাধিকবার অতিরিক্ত দুই বছর পর্যন্ত বাড়ানো যাবে।

নিয়োগপ্রাপ্তদের তালিকা :

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD