July 16, 2024, 5:27 am

বগুড়ায় নতুন শহীদ মিনার ভিত্তি প্রস্তর স্থাপন করেন রিপু এমপি

ষ্টাফ রিপোর্টার: বগুড়ায় নতুন করে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) শহরের শহীদ খোকন পার্কে এ ভিত্তি প্রস্তর স্থাপন করেন জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

এসময় উপস্থিত ছিলেন কাহালু নন্দীগ্রাম আসনের সংসদ সদস্য রেজাউল করিম তানসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু,সাগর কুমার রায়,সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, জেলা পরিষদের নির্বাহী গোলাম মোঃ শাহনেওয়াজ, প্যানেল চেয়ারম্যান সার্জিল আহমেদ টিপু,জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্না, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ ববি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না,সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দীকি প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ রাগেবুল আহসান রিপু বলেন, ‘নানা জটিলতা শেষে বগুড়ায় নতুন করে কেন্দ্রীয় শহীদ মিনার স্থাপিত হচ্ছে। পাশাপাশি এখানে শিশুদের জন্য নাট্যশালা করার পরিকল্পনাও রয়েছে।’নতুন শহীদ মিনার নির্মাণের কাজ দ্রুত শেষ করতে আমরা চেষ্টা করে যাব। আমাদেরঐকান্তিক প্রচেষ্টা থাকবে বিজয় দিবসে যেন আমরা নতুন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারি।’

উল্লেখ্য, ১৯৭৮ সালে বগুড়ার কারুশিল্পী প্রয়াত মুক্তিযোদ্ধা আমিনুল করিম দুলালের নকশায় শহীদ খোকন পার্কের উত্তর-পূর্ব কোণে কেন্দ্রীয় শহীদ মিনারটি নির্মাণ করা হয়। মিনারের উপরিভাগে পশ্চিম পাশে ‘ক খ’ ও দক্ষিণ পাশে ‘অ আ’ অক্ষর খোদায় করা ছিল।

এছাড়া মিনারের পেছনে সুন্দর অর্থবহ ভাস্কর্য স্থাপন করা ছিল। পরবর্তীতে শহীদ মিনারটি সকল সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের সকল কর্মকাণ্ডের মিলন মেলায় পরিণত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD