February 29, 2024, 4:18 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

দেশের বেকারত্ব মোচনে অংশীদারিত্বে আকবরিয়া

আজাহার আলীঃ বগুড়া শহরে শতবছর আগে আকবরিয়া গ্র্যান্ড হোটেল এন্ড রেস্টুরেন্ট প্রথম মুসলমানদের হোটেল হিসেবে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পরবর্তীতে বগুড়া জেলার প্রবীণ কবি কে.এম. শমশের আলী তারঁ স্মৃতি চারন মুলক নানান রঙ্গের দিনগুলি গ্রন্থে আকবর আলী মিঞা কর্তৃক প্রতিষ্ঠিত আকবরিয়া হোটেলের চিত্তকর্ষক বর্ণনা দিয়েছেন। বর্তমানে আকবরিয়া হোটেল হতে আকবরিয়া লিমিটেড কোম্পানি হিসেবে রুপ নিয়েছে। বেকারত্ব মোচনে যেখানে দুই হাজার লোকের কর্ম সংস্থানের সৃষ্টি হয়েছে।
প্রবাদে আছে, ‘পুরনো চাল ভাতে বাড়ে’ অর্থাৎ যে প্রতিষ্ঠান যতই পুরাতন হয় তার সুনাম তত বাড়তে থাকে। পুরাতন প্রতিষ্ঠানের দক্ষতা, যোগ্যতা, অভিজ্ঞতা বেশি হয়ে থাকে তাতে কোন সন্দেহ নাই। আকবরিয়া প্রতিষ্ঠানটি শতাব্দীর স্বাক্ষর বহন করার সাথে সাথে এর ঈর্ষণীয় সাফল্য আজ দেশ ও দেশের বাইরের মাটিতে। পণ্যের গুণগতমান, ভোক্তার সন্তুষ্টি, ঐতিহ্য ও জনগণের ব্যাপক সাড়াতে বরাবরই এগিয়ে। আকবরিয়া বিগত সময়ে ক্রেতার পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। ক্রেতার যে কোনো প্রত্যাশা পূরণে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে এমন কথা জানান প্রতিষ্ঠানের চেয়ারম্যান হাসান আলী আলাল।
যে বাংলাদেশের পরিচিতি ছিল বন্যা, খরা, দুর্ভিক্ষ আর হাড্ডি-কঙ্কালসার মানুষের দেশ হিসেবে, সেই বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের ‘বিস্ময়’ হিসেবে পরিচিত লাভ করেছে। বাংলাদেশের এই অভূতপূর্ব অগ্রগতি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব, অকৃত্রিম দেশপ্রেম, সাধারণ মানুষের প্রতি ভালবাসা ও মমত্ববোধ এবং কঠোর পরিশ্রমের ফলে। বাংলাদেশ ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন অভীষ্টসমূহ (এসডিজি) অর্জন এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ। এর জন্য বর্তমান সরকার যুবকদের বিভিন্ন চাকরির সুযোগ তৈরি করছে। তাছাড়াও সুনির্দিষ্ট চাকরি নিশ্চিত করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করছে। যুব সমাজ যে কোন দেশের মুল্যবান সম্পদ। জাতীয় উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর অনেকাংশ্ইে নির্ভরশীল। এছাড়াও প্রত্যেকটি ক্ষেত্রে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। শিক্ষা ব্যবস্থাকেও ঢেলে সাজানো হয়েছে, যাতে যুব সমাজ প্রশিক্ষিত হয়ে উঠতে পারে। শতাব্দীর স্বাক্ষর আকবরিয়া দু’হাজার মানুষের কর্মসংস্থানের সৃষ্টি করেছে। স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রতিনিয়ত অংশ নেয় আকবরিয়া। বেকারত্ব মোচনে অংশিদারিত্বে সব সময় এগিয়ে আকবরিয়া। শতাব্দীর স্বাক্ষর আকবরিয়া লিমিটেড বেকারত্ব মোচনে চাকুরীর আবেদনের প্রেক্ষিতে বিভিন্ন পদে নিয়োগ প্রদান করেন। যোগ্যতার ভিত্তিতে সংরক্ষিত আবেদন যাচাই বাছাই শেষে পরবর্তীতে নিয়োগ দেন। কর্মসংস্থান সৃষ্টিতে আকবরিয়া লিমিটেড এ ধরনের উদ্যোগে অংশগ্রহন করে বেকারত্ব মোচনে বিশেষ ভূমিকা রাখছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD