March 29, 2024, 8:33 am

সরকারের লক্ষ্য কৃষকের পাশে থাকা : খাদ্যমন্ত্রী 

হাফিজুল হক,সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষক এদেশের প্রাণ।আম কিংবা ধান যেটাই চাষ করুক  কৃষকের স্বার্থ রক্ষা করতে হবে।সরকারের লক্ষ্য কৃষকের পাশে থাকা।
আজ মঙ্গলবার  (৩০ মে) সাপাহারে গোডাউন পাড়া আমবাগানে ২০২৩ মৌসুমে আম সংগ্রহ ও বিপণন এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ধানে আমনে বাম্পার ফলন হয়েছে,বোরোতে বাম্পার ফলন হয়েছে, আমেও বাম্পার ফলন হয়েছে। কৃষক ধানের নায্যমূল্য পাচ্ছে। আশা করি আমেও নায্যমূল্য পাবে।
কৃষকের নায্যমূল্য নিশ্চিত করতে চাই উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, সবাই সস্তায় খেতে চায়।কৃষকের দু:খ কষ্ট কেউ বুঝতে চায়না। ফসল ফলাতে তাকে খরার পুড়তে হয়,বৃষ্টিতে ভিজতে হয়।
সাধন চন্দ্র মজুমদার বলেন, এখন দেশীয় ফলের প্রচুর সরবারহ আছে। বিদেশ থেকে ফল আমদানি করতে না হলে ডলার সাশ্রয় হবে উল্লেখ করে তিনি বলেন, দেশীয় ফলের পুষ্টিমান ও বেশি।
বিদেশে ফল রপ্তানির সুযোগ আছে।দেশের আম এখন বিদেশে যাচ্ছে ,আম চাষীরা লাভবান হচ্ছে। আম রপ্তানিতে বড় বাধা বিদেশীরা জানতে চায় আম নিরাপদ কিনা? আমরা সনদ দেখাতে পারি না।ভবিষ্যতে নিরাপদ খাদ্য অধিদপ্তরের সার্টিফিকেট নিয়ে আরো বেশি আম রপ্তানি করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
সাপাহারের সহকারী কমিশনার ভূমি শারমিন জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান হোসেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি  মো: শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং  কৃষিকর্মকর্তা শাপলা খাতুন।
এরপর তিনি জবই বিলে মাছ চত্বর ও  উপজেলা পরিষদ প্রাঙ্গণে জয় বাংলা চত্ত্বর উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD