April 19, 2024, 8:15 pm

মুসলিমদের ঐক্যবদ্ধ হতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

যুমনা নিউজ বিডিঃ বিশ্বে মুসলিমদের ঐক্যবদ্ধ হতে হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। রোববার (২৮ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব হুসেইন ইব্রাহিম তাহার সঙ্গে বৈঠকের পর এ মন্তব্য করেন তিনি।

আব্দুল মোমেন বলেন, ওআইসি মহাসচিবের সঙ্গে রোহিঙ্গা ও অন্যান্য ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে মুসলিমদের আরও সংহত (ঐক্যবদ্ধ) হতে হবে, শক্তিশালী অবস্থান নিতে হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন দেশে বিভিন্ন নামে মুসলিমদের ধর্মগ্রন্থ পুড়িয়ে ফেলা হচ্ছে। অযথা অভিযুক্ত করা হচ্ছে। কিন্তু এসবের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এই ডাবল স্ট্যান্ডার্ড নিয়ে আলোচনা করেছি।

মন্ত্রী বলেন, মুসলিম দেশগুলোতে যথেষ্ট সম্পদ আছে। এ ক্ষেত্রে নিজেদের মধ্যে দ্বন্দ্ব নিরসন করতে পারলে আমাদের আরও বেশি উন্নতি হবে।

ইব্রাহিম তাহার আগমন প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি আমাদের আমন্ত্রণে এখানে এসেছেন। রোহিঙ্গাদের অবস্থা দেখতে যাবেন। রোহিঙ্গাদের দুরবস্থা দূর করতে বহুদিন ধরে তারা নেতৃত্বাস্থানীয় ভূমিকা রেখে আসছে। যেকোনো সম্মেলনে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনায় তারা নেতৃত্ব দিয়ে আসছে।

ইসলামী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (আইইউটি) সমাবর্তনে অংশ নিতে ঢাকায় এসেছেন হুসেইন ইব্রাহিম ত্বহা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD