April 25, 2024, 5:30 pm

বগুড়ার শেরপুরে বর্তমান ও সাবেক নেতাদের মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে সদ্য ঘোষিত উপজেলা ছাত্রলীগের পকেট কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। আজ বুধবার (২৯ মার্চ) দুপুরে শহরের স্থানীয় বাসস্ট্যান্ডে ঢাকা-বগুড়া মহাসড়কের পূর্বপাশে ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাদের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানার সভাপতিত্বে ঘন্টাব্যাপি কর্মসূচিতে বক্তব্য রাখেন  উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, কুসুম্বী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিলনুর রহমান মিলন, সুঘাটের ছাত্রলীগ নেতা শরীফ আহম্মেদ, ভবানীপুরের আব্দুর রশিদ সরকার, গাড়ীদহের সজিবুর রহমান জেমস্, খানপুরের মামুনুর রশিদ, ছাত্রলীগ নেতা রেজানুল হক, মাসুদ রানা, বায়েজীদ হোসেন, জাহিদ হাসান, শাহরিয়ার আহম্মেদ, রুবেল আহম্মেদ, শামিম হোসেন, জনি মিয়া প্রমুখ।

কর্মসূচিতে বক্তারা বঙ্গবন্ধুকে কটুক্তিকারী গালিব সরকারকে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও হত্যা মামলার আসামি হুমায়ুন কবির ড্যানিকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করায় ক্ষোভ জানিয়ে তীব্র নিন্দা ও প্রতিবান জানান। সেইসঙ্গে ওই পকেট কমিটি বাতিলের দাবি জানিয়ে ছাত্রলীগের নেতারা বলেন, সম্মেলনে কাউন্সিলরদের সরাসরি ভোটে ছাত্রলীগে নেতা নির্বাচন করা হয়ে থাকে।

কিন্তু এক্ষেত্রে সেই নিয়ম মানা হয়নি। এমনকি সম্মেলনের পরিবর্তে কর্মীসভা ডেকে নিজেদের পছন্দের ব্যক্তিদের নাম ঘোষণা দিয়েছেন জেলা ছাত্রলীগের নেতারা। কমিটির জন্য যাদের নাম ঘোষণা করেছেন তাদের ছাত্রত্বই নেই। বিশেষ করে ঘোষিত উপজেলা কমিটির সাধারণ সম্পাদকের অনেক আগেই পড়াশোনা শেষ হয়েছে।

তার বয়স ৩৫বছর। ছাত্রলীগকে ধ্বংসের ষড়যন্ত্র বাস্তবায়নের লক্ষেই বিএনপি-জামাত পরিবারের সদস্যদের দিয়ে কমিটি করা হয়েছে ।

নেতারা আরও বলেন, বিতর্কিত ওই কমিটি তারা মানবে না। এই অবৈধ কমিটি বাতিল করতে হবে। অন্যথায় কর্মসূচি নিয়ে মাঠে থাকার ঘোষণা দেন বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতারা। পরে একই দাবিতে একটি বিক্ষোভ মিছিল শহরের স্থানীয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD