March 28, 2024, 11:35 am

ব্রয়লার মুরগি আর গরিবের নেই

ডোমার (নীলফামারী) প্রতিনিধি: ব্রয়লার মুরগির দাম বেড়ে ২৫০ টাকা কেজি দরে বিক্রি হওয়ায় আর গরিবের খাবারের তালিকা থেকে ব্রয়লার মুরগিও উঠে যাচ্ছে।  ব্রয়লার মুরগির দাম রমজান উপলক্ষে ১৯৫ টাকা কেজি নির্ধারণ করে দেওয়ার পরও তা বাস্তবায়ন হচ্ছে না।

ব্রয়লার মুরগি এখন আর আমাদের মতো গরিব মানুষের খাওয়ার মাংস নয়। আক্ষেপ ও ক্ষোভ নিয়ে কথাগুলো বললেন নীলফামারীর ডোমার উপজেলার ভ্যান চালক জহুরুল ইসলাম। তিনি বলেন, সামর্থ না থাকায় ছোট ছোট রিটা মাছ কিনে সেহরি করেছি। সকাল থেকে দুপুর পর্যন্ত একশ’ টাকার ভাড়াও হয়নি। ইফতারের খাবারের টাকাও উপার্জন হয় নাই।

বাজারে ব্রয়লার মুরগি ২৫০টাকা কেজি, দেশি মুরগি ৬০০টাকা, সোনালী মুরগি ৩৫০টাকা, গরুর মাংস ৬৫০টাকা ও ছাগলের মাংস ৯০০টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ডিম বিক্রি হচ্ছে ৫০ টাকা হালি। পবিত্র রমজান মাসে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের উপার্জন কমে যাওয়ায় সেহরি ও ইফতার কিনতে হিমশিম খাচ্ছে তারা।

দিনমজুর আমিনার রহমান বলেন, রমজান মাস আসলেই আমাদের দেশে জিনিস পত্রের দাম বেড়ে যায়। দিনে তিন হতে চারশ’ টাকা আয় হয়। এই টাকা দিয়ে কোন রকম চাল, ডাল, আলু কেনা যায়। মাংস কেনার কথা কল্পনাতেও ভাবতে  পারি না।

এ বিষয়ে ডোমার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপি জানান, প্রতিনিয়ত বাজার মনিটরিং চলছে। কেউ বেশি দামে পণ্য বিক্রি করলে ভ্রাম্যমাণ আদালতের আওতায় তাদের আনা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD