April 20, 2024, 10:40 am

বাহারি ইফতার সামগ্রী এখন বগুড়ার আকবরিয়ায়

ষ্টাফ রিপোর্টার ঃ শতাব্দীর স্বাক্ষর আকবরিয়ার পণ্য যা গুণগত মানে আপোষহীন ও তৃপ্তির সর্বোচ্চ শিখরে। এ পণ্যের স্বাদ দীর্ঘদিন যাবৎ রসনার তৃপ্তি মিটিয়ে আসছে গোটা দেশজুড়ে। এরই ধারাবাহিকতায় আকবরিয়ায় এবারের ইফতারের তালিকায় রয়েছে ছোলা বুট, বুন্দিয়া, জিলাপী, বেগুনী, খেজুর, হালুয়া, ডালপিয়াজীসহ হরেক রকমের ইফতার সামগ্রী। রমজানের প্রথম দিনেই ছিল ক্রেতাদের উপচে পড়া ভিড়।
বগুড়ার ইফতারে ঐতিহ্য কয়েক যুগ ধরে রেখেছে ছোলা, বুন্দিয়া, মুড়ি, পিয়াজু এবং বিভিন্ন ধরণের পানীয় খাবার। দাম যেমনি হোক ইফতার কেনায় ভির জমাচ্ছে সবধরনের মানুষ। ছোলা, বুন্দিয়া, মুড়ি, পিয়াজু মানে অভিজাত ইফতার বলে মনে করা হয়। সব মিলিয়ে বগুড়ার ইফতারে ঐতিহ্য অপরিহার্য হয়ে আছে।
এছাড়াও আকবরিয়ার টক দইয়ের প্রচুর চাহিদা রয়েছে। সিয়াম সাধনার কারণে রোজাদার ব্যক্তিগণ ঠান্ডা পানীয় খাবার খেতে চায় বেশি। সাদা দই দ্রুত শরীরকে ঠান্ডা করে। এই কারণে বগুড়ায় ইফতারে আকবরিয়ার সাদা দইয়ের চাহিদা বেশি।


ইফতার কিনতে আসা লতিফপুর এলাকার রোখসানা খাতুন জানান, আকবরিয়ায় সব সময় ভালো মানের ইফতার পাওয়া যায়। বাড়ি থেকে দুরে হলেও ইফতার কেনার জন্য আকবরিয়াতে ছুটে আসি।
ইফতার কিনতে আসা শারমিন আরা জানান, ভেজালমুক্ত এবং মান সম্মত খাবারের কারণেই আকবরিয়া হোটেলের ইফতারির আইটেমগুলো সবার প্রিয়। আর সে কারণেই ভিড় বেশি থাকে।
আকবরিয়া লিমিটেডের চেয়ারম্যান হাসান আলী আলাল জানান, ক্রেতার সন্তুষ্টিই আমাদের অহংকার। ভোক্তাদের চাহিদা পূরণে যেকোনো ধরনের ত্যাগ প্রদানে এ প্রতিষ্ঠানটি বদ্ধপরিকর। ক্রেতা ও বিক্রেতা একে অপরের পরিপূরক।তাদের মাঝে ভালোলাগা, আত্মতৃপ্তি , সমন্বয় ও ক্রেতাদের উত্তম সেবা দেওয়া নৈতিক দায়িত্ব বলে মনে করি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD