April 19, 2024, 7:03 am

জাতীয় নির্বাচনে প্রস্তুত বিএনপি, ২০০ আসনে প্রার্থী বাছাই

যমুনা নিউজ বিডিঃ রাজপথে আন্দোলনের পাশাপাশি জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। এরই মধ্যে ২০০ আসনে প্রার্থীদের খসড়া তালিকা করেছে দলটি। তবে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে চলমান থাকবে কর্মসূচি।

নির্বাচনের বাকি আর বছরখানেক। এরই মধ্যে সরগরম রাজনীতির মাঠ। সভা-সমাবেশসহ নানা কর্মসূচিতে ব্যস্ত রাজনৈতিক দলগুলো।

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি। দলটির পক্ষ থেকে এমন সিদ্ধান্ত জানানো হলেও আন্দোলনের পাশাপাশি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে মাঠের এই প্রধান বিরোধী দল। দলটির নেতারা জানিয়েছেন, যেকোনও সময় নির্বাচনের জন্য প্রস্তুত বিএনপি। ২০০ আসনে প্রার্থীও বাছাই করেছে দলটি।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, ইতোমধ্যে ৩০০ আসনের মধ্যে ২০০ আসনে প্রার্থী বাছাই করা হয়েছে। সেগুলোতে কারা মনোনয়ন পাবেন, তা সম্পর্কে নেতৃস্থানীয় যারা আছেন কিংবা বিএনপির স্ট্যান্ডিং কমিটি জানে।

দলের আরেক ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বিএনপি অবশ্যই নির্বাচনে অংশগ্রহণ করবে। ভোটের মাধ্যমেই ক্ষমতায় যাওয়াতে বিশ্বাসী এই দল। ভোটে নির্বাচিত হয়েই আমরা ৩/৪বার ক্ষমতায় এসেছি। আর নির্বাচন নিরপেক্ষ হলে বিএনপি নিরঙ্কুশ জয় পাবে, এটা আওয়ামী লীগও জানে।

দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান জানান, বিএনপি সবসময় নির্বাচনমুখী দল। এজন্য নতুন করে প্রস্তুতির প্রয়োজন নেই। আমরা প্রস্তুত, যেকোনো রাজনৈতিক দলও প্রস্তুত।

দলটির নেতারা বলছেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে নিরঙ্কুশ জয় পাবে বিএনপি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD