April 24, 2024, 10:00 pm

বগুড়ায় এ্যাড. চাঁনের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবি

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় শিক্ষানবীশ আইনজীবী আব্দুল বারী চাঁনের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জজ কোর্টের সমানে এ্যাডভোকেট বার সমিতির শিক্ষানবীশ আইনজীবীরা এ মানববন্ধনের আয়োজন করে।

এতে বক্তব্য রাখেন বগুড়ার সিনিয়র আইনজীবী রেজাউল করিম মন্টু, নাজমুল হুদা পপন, জাকির হোনেব নবাব, ফজলুল বারী রেন্টু, আনোয়ার হোসেন পায়েল, নুর ইসলাম আকন্দ, ফেরদৌসী আক্তার রুনা, শিক্ষানবীশ আইনজীবী সাইদুর রহমান, রাজু আহম্মেদ, সবুর আলম মামুন, মাহফুজ মন্ডল, আতাউর রহমান, নুরুন্নহার সীমা, সোহেলী আক্তার, আব্দুর রহিম বাবু, জাকিরুল ইসলাম জিকু, মাসুদুল হাসান টুকু, সেলিম রেজা, শান সুমন সরকার, মুন্না চৌধুরী, বিকাশ, অনিমেষ চন্দ্র সরকার, মতিউর রহমান, আব্দুল আজিজ, খাদেমুল ইসলাম, আব্দুল মালেকসহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, চাঁনের উপর হামলাকারীদের পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি।  অবিলম্বে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে তাদের কঠিন শাস্তির দাবি জানাচ্ছি। এলাকার চিহিৃত সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালিয়েছিল। বর্তমানে আব্দুর বারী চাঁন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আমরা আইনজীবীরা এমন নেক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আর কোন আইনজীবীরা যেন সন্ত্রাসীদের হামলার স্বীকার না হয়। সেজন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে সকল সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

এসময় বক্তারা চাঁনের উপর হামলাকারীদের গ্রেফতার এবং শাস্তির দাবি জানান। যদি দোষীদের গ্রেফতার করা না হয় তাহলে আইনজীবীরা আরো কঠোর আন্দোলন করতে বাধ্য হবে।

উল্লেখ্য, গত ১ নভেম্বর বগুড়ার শহরের কলোনী এলাকায় দিনদুপুরে শিক্ষানবীস আইনজীবী আব্দুল বারী চাঁনকে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। কলোনী চকফরিদ এলাকায় সকাল সাড়ে ৯ টার দিকে এ হামলার ঘটনা ঘটে। আহত আব্দুল বারী চান চকফরিদের মৃত তমেজ উদ্দিনের ছেলে। তিনি বগুড়া জজ আদালতে শিক্ষানবীস আইনজীবী হিসেবে প্র্যাক্টিস করেন। এ ছাড়া জেলা ছাত্রদলের সাবেক নেতাও ছিলেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD