April 19, 2024, 11:13 am

জেলা বিএনপির সন্মেলনকে ঘিরে বগুড়ায় সাজ সাজ রব

মমিন রশীদ শাইনঃ দির্ঘ প্রায় ১০ বছর পর ২ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতিক্ষিত বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিক সন্মেলন  ।  সন্মেলন কে কেন্দ্র করে জেলার নেতা কর্মীদের মাঝে শুরু হয়েছে উৎসাহ উদ্দিপনা।  পুরো বগুড়া শহরে সাজ সাজ রব, বড় বড় ভবন ও বিলবোর্ড গুলোতে ব্যানার ফেষ্টুনে ছেয়ে গেছে পুরো শহর।  জেলা বিএনপি অফিস সহ অংগ সংগঠনের দলীয় অফিসগুলোতে নেতা কর্মীদের পদচারনায় মুখরিত।  ওই কাউন্সিলে তৃণমূলের সরাসরি ভোটে জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং তিনজন সাংগাঠনিক সম্পাদক নির্বাচিত হবেন। পরে সকলের মতামতের ভিত্তিতে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বগুড়া জেলা বিএনপির এই দ্বি-বার্ষিক সন্মেলনে  প্রধান অতিথি হিসেবে ভার্চূয়ালী যোগ দেওয়ার সন্মতি জানিয়েছেন । দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ বিভাগীর সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় নেতুবৃন্দ সন্মেলনে  সশরীরে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। ২রা নভেম্বর বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে এ সন্মেলন অনুষ্ঠিত হবে।

বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও নির্কাচন পরিচালনা কমিটির আহবায়ক এ্যাড সাইফুল ইসলাম জানান, আগামী ২ নভেম্বর সারাদেশের মধ্যে বগুড়া জেলা বিএনপির সম্মেলন সফল, আদর্শ এবং মডেল আকারে উপহার দিতে চাই। সর্বস্তরের নেতাকর্মী ও প্রার্থীদের উপস্থিতি এবং সহযোগিতায় এ সম্মেলন অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ হবে । বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের মধ্যে এবং দেশের মধ্যে প্রত্যেক্ষ ভোটের মাধ্যমে নেতাকর্মীর তৈরি করা এবং রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করার কাজ শুরু করেছেন। বিএনপির হাই কমান্ডের নির্দেশে জেলা বিএনপির অধিন ২৪টি সাংগাঠনিক থানার মধ্যে ইতোমধ্যে ২২টির কাউন্সিল সম্পন্ন হয়েছে। ধুনট উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন বাকি রয়েছে। জেলা সম্মেলনের আগে এ দুটি ইউনিটের সম্মেলন না হওয়ায় ওই দুই আহ্বায়ক কমিটির সদস্যরা ভোটার হতে পারবেন না। ফলে ২২২২ জন ভোটার এ কাউন্সিলে ভোট প্রদান করবেন।


তিনি বলেন, ১৫ অক্টোবর  নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়েছে । প্রতিক বরাদ্দের পর থেকেই নির্বাচনী প্রচারনায় ব্যাস্ত সকল প্রার্থী ও সমর্থকরা।  সম্মেলন ঘিরে দলীয় কার্যালয় এখন সরগরম। গভীর রাত পর্যন্ত জেলা বিএনপি কার্যালয় এখন নেতাকর্মীদের পদচারণায় মুখরিত। বিভিন্ন উপ কমিটি করা হয়েছে ,তারা কাজ করছে ভেন্যু সাজ সজ্জার কাজ চলছে। শহরের টিটু মিলনায়ত চত্তর সন্মেলন স্থল সিসি ক্যামেরার আওতায় রাখা হবে। সর্বপরি বগুড়া জেলা বিএনপির এই সন্মেলন বিএনপি নেতা কর্মী তথা বগুড়া বাসীর কাছে উৎসবে পরিনত হয়েছে।

বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিক সন্মেলন  সফল করতে সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে উপদেষ্টা কমিটির সদস্য করা হয়েছে চারজনকে। তারা হলেন- চেয়ারপারসনের উপদেষ্টা এ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া সদরের সংসদ সদস্য ও সাবেক জেলা আহ্বায়ক গোলাম মো: সিরাজ এবং জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী রফিকুল ইসলাম।

নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম, সদস্য সচিব জেলা যুগ্ম-আহ্বায়ক মোশারফ হোসেন এমপি, সদস্য বেগম লাভলী রহমান, ডাঃ মামুনুর রশীদ মিঠু, এ কে এম আহসানুল তৈয়ব জাকির, মীর শাহে আলম, মোর্শেদ মিলটন, মাফতুন আহমেদ খান রুবেল এবং এ কে এম তৌহিদুল আলম মামুন।

আসন্ন কাউন্সিলে জেলা সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগাঠনিক সম্পাদক পদ প্রত্যাশীরা প্রচারণা শুরু করেছেন। যাদের নাম সভাপতি পদে নেতাকর্মীদের মাঝে আলোচিত হচ্ছে তারা হলেন,  সাবেক সভাপতি  ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক ফজলুল বারী তালুকদার বেলাল, সাধারণ সম্পাদক পদে  বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা  ও সাবেক ছাত্র নেতা এম আর ইসলাম স্বাধীন, সাংগাঠনিক সম্পাদকের তিনটি পদে কে এম খায়রুল বাশার, মিজানুর রহমান রাজা, সোলাইমান আলী, সহিদ উন নবী সালাম, তাহা উদ্দিন নাহিন, শহীদুল ইসলাম শহীদ, মোশারফ হোসেন স্বপন, আব্দুল আজিজ হীরা, আলী হায়দার তোতা, জাহিদুল ইসলাম হেলাল, মাজেদুর রহমান জুয়েল । সম্ভাব্য প্রার্থীরা কাউন্সিলরদের সাথে সৌজন্য সাক্ষাত করে দোয়া ও সহযোগিতা কামনা করছেন।

,উল্লেখ্য, ২০১২ সালে  ভিপি সাইফুল ইসলামকে সভাপতি, জয়নাল আবেদীন চাঁনকে সাধারণ সম্পাদক ও মীর শাহে আলমকে সাংগাঠনিক সম্পাদক মনোনীত করে কমিটি ঘোষনা করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ।

কেন্দ্রীয় কমিটির নির্দেশে ২০১৯ সালের ১৫ মে মেয়াদোত্তীর্ণ বগুড়া জেলা বিএনপির নির্বাহী কমিটি ভেঙে দিয়ে গোলাম মো: সিরাজকে আহ্বায়ক করে ৩১ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। জেলা আহ্বায়ক কমিটি তৃণমূল পর্যায়ে কমিটি পুনর্গঠনের লক্ষ্যে ২০১৯ সালের ১৬ আগস্ট দলের সকল ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা কমিটি বিলুপ্ত করে। একই বছরের ৩১ আগস্টের মধ্যে উপজেলা ও পৌর শাখার ২৪টি সাংগাঠনিক থানা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সর্বশেষ ২০২১ সালের ১৩ নভেম্বর জেলা বিএনপির আহ্বায়ক সংসদ সদস্য গোলাম মো: সিরাজের স্থলে আহ্বায়কের দায়িত্ব পান বগুড়া পৌরসভার মেয়র ও সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা। সেই সাথে আহবায়ক কমিটিতে মোশারফ হোসেন এমপি কে ৩য় যুগ্ম আহবায়ক হিসেবে সংযুক্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD