January 28, 2023, 9:01 pm

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রি

পঞ্চগড় প্রতিনিধিঃ  দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে শীতের মাত্রা বাড়তে শুরু করেছে। চলতি অক্টোবর থেকেই বেশির ভাগ সময় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে। আজ রোববার (৩০ অক্টোবর) ভোর ৬টায় ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

জানা গেছে, সন্ধ্যার পর থেকে তাপমাত্রা কমতে থাকে। এভাবে চলে সকাল ৭টা পর্যন্ত। তবে দিনের বেলায় বেশ গরম অনুভূত হয়।  স্থানীয়রা জানায়, হিমালয়ের কাছাকাছি হওয়ায় দেশের অন্যান্য স্থানের চেয়ে এখানে আগেভাগেই শীতের আগমন ঘটে। নভেম্বর-ডিসেম্বর-জানুয়ারি মাসে থাকে প্রচণ্ড শীত। একদিকে শীতের পরশ, অন্যদিকে এ সময়ে উত্তরের পরিষ্কার নীল আকাশে দৃশ্যমান হয় পৃথিবীর তৃতীয় বৃহত্তম শ্বেতশুভ্র কাঞ্চনজঙ্ঘা। এ দুইয়ে মিলে সময়টি হয়ে ওঠে পর্যটকদের কাছে অত্যন্ত আনন্দের। এ কারণে পর্যটকরা হিমকন্যা পঞ্চগড়ে ছুটে আসছেন।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, শীত পড়তে শুরু করেছে। রোববার ভোর ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ১ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। শনিবার তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বিশেষ করে অক্টোবরজুড়েই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD