April 20, 2024, 10:15 am

৮ অগ্নিবীরের পরিবারকে আর্থিক অনুদান

যমুনা নিউজ বিডিঃ  চট্টগ্রামের সীতাকুণ্ডের চাঞ্চল্যকর বিএম কন্টেইনার ডিপোর অগ্নিকাণ্ডে মৃত্যুবরণকারী ‘অগ্নিবীর’দের পরিবারকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। বুধবার সকাল ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন।

১৩ ‘অগ্নিবীর’-এর পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদানের অংশ হিসেবে এদিন ৮টি পরিবারের প্রত্যেককে ৩ লাখ টাকা করে অনুদান প্রদান করা হয়। এ সময় অধিদপ্তরের পরিচালক, প্রকল্প পরিচালক, ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাসহ বিভিন্ন পদের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৪ জুন সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর অগ্নিনির্বাপণকালে ১৩ জন ফায়ারফাইটার মৃত্যুবরণ করেন। আত্মত্যাগের এ বিরল ঘটনায় সরকারিভাবে এ ১৩ জনকে ‘অগ্নিবীর’ খেতাব প্রদান করা হয়।

গত ১৬ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ আত্মত্যাগকারী ফায়ারফাইটারদের ‘অগ্নিবীর’ ঘোষণা করেন। অগ্নিবীরদের মধ্যে থেকে ৮ জনের পরিবারের প্রত্যেকের হাতে ৩ লাখ টাকার চেক তুলে দিয়ে অধিদপ্তরের মহাপরিচালক বলেন, ‘সারা বিশ্বে একসঙ্গে ১৩ জন ফায়ারফাইটারের মৃত্যু একটি নজিরবিহীন ঘটনা। আমরা অগ্নিবীরদের বীরোচিত মৃত্যুকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি ও এই চেক প্রদানের মাধ্যমে তাদের পরিবারকে জানাতে চাই যে, আমরা সবাই একই পরিবারের সদস্য এবং আমরা সব সময় তাদের পাশে আছি।’

১৩ অগ্নি বীরের মধ্যে থেকে যে ৮ জনের পরিবার চেক গ্রহণ করেন তারা হলেন- লিডার নিপন চাকমা, লিডার মিঠু দেওয়ান, লিডার মো. এমরান হোসেন মজুমদার, ফায়ারফাইটার মো. রানা মিয়া, ফায়ারফাইটার মো. আলাউদ্দিন, ফায়ারফাইটার মো. সালাউদ্দিন কাদের চৌধুরী, ফায়ারফাইটার মো. গাউসুল আজম ও নার্সিং অ্যাটেনডেন্ট মো. মনিরুজ্জামানের পরিবার।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. ওয়াহিদুল ইসলাম। আর্থিক অনুদানের চেক পাওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে প্রত্যেক পরিবারের প্রতিনিধিরা ফায়ার সার্ভিসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD