April 25, 2024, 9:14 am

পরিবেশ রক্ষায় বৃক্ষের সমারোহে সাজানো হয়েছে আকবরিয়া এ্যাডমিন ক্যাফে

আজাহার  : দেহ মনে, বুকে মুখে, চিন্তায় চেতনায়, ভাবে কর্মে আত্মিক দর্শনে স্বভাবে আচরণে নিজেকে সুন্দর ও প্রেমময় করে গড়ে তুলতে হলে বৃক্ষের স্পর্শ থাকতে হবে। বৃক্ষই জীবনের ধারক ও বাহক। এটিকে ব্যতিরেকে মানুষের মানসিকতার বিকাশ ঘটে না। সুস্থ সবল দেহ গঠনে বৃক্ষের সান্নিধ্য অতীব জরুরী। যে মানুষের হৃদয়ে বৃক্ষরাজি স্পর্শ আছে তার দ্বারা সমাজ কখনো কলুসিত হবে না। শুধু তাই নয় যে কোন প্রতিষ্ঠানের সামনে বৃক্ষের সমারোহ থাকলে ক্লান্ত-শ্রান্ত অবসান্ত হৃদয় হয়ে উঠে উৎফুল্ল। মানসিক প্রশান্তি নিয়ে খাবার খেলে রসনার তৃপ্তির পূর্ণতা পায়। এটিকে মাথায় রেখে আকবরিয়া এ্যাডমিন ক্যাফের সামনে সবুজের সমারোহ করার নিমিত্তে টবে সাজিয়ে রাখা হয়েছে হরেক রকমের বৃক্ষ। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিজ্ঞ আইনজীবী, বিভিন্ন এলাকা থেকে আগত সর্বস্তরের শ্রেণি পেশার মানুষরা সাজানো গাছের টব দেখে বেজায় খুশি। বিশেষ করে প্রতিষ্ঠানের চত্বর ফাঁকা থাকার কারণে পার্কিং থেকে শুরু করে খোশগল্পে মেতে উঠতো অনেকেই। অবাধে ধুমপান করে পরিবেশ দুষিত করতো। ময়লা আবর্জনা থেকে শুরু করে সিগারেটের উচ্ছিষ্ট অংশ চত্বরের প্রতিটি স্থানে পড়ে থাকতো। এ পৃথিবীকে যেমন পেয়েছি তার চেয়ে সুন্দর করে রেখে যাওয়ার দায়িত্ব আমাদের প্রত্যেককের। এ মানসিকতা থেকে আকবরিয়া লিমিটেড চেয়ারম্যান হাসান আলী আলাল এ্যাডমিন ক্যাফের সামনে বৃক্ষের সমারোহে ভরে তুলেছে পরিবেশকে।
এ্যাডমিন ক্যাফেতে আসা শিশির জানান বর্তমানের পরিবেশ অনেক সুন্দর। অধুমপায়ীদের ঘ্রাণ নিতে হয় না ধুমপানের। এছাড়া নারী ভোক্তাদের জন্য অনেক সুবিধা হয়েছে। তাদেরকে আর বিব্রত হতে হয় না।
নারী ভোক্তা কল্পনা খানম জানান আকবরিয়া মানেই অনন্য স্বাদের প্রতিষ্ঠান। বর্তমানে সবুজের সমারোহে মন জুড়ে যায়। তৃপ্তি সহকারে খেতে পেরে অনেক ভাল লাগছে। শতাব্দীর স্বাক্ষর আকবরিয়া গ্রান্ড হোটেল এন্ড রেষ্টুরেন্টসহ প্রতিটি শাখা চত্বর সাজানো হয়েছে বৃক্ষের সমারোহে এটি শুধু মানসিক প্রশান্তিই নয় পরিবেশ রক্ষায় বিশেষ অবদান রাখছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD