March 29, 2024, 6:50 am

পাপিয়া দম্পতির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১২ জানুয়ারি

যমুনা নিউজ বিডিঃ অবৈধ সম্পদ অর্জনের মামলায় শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১২ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ (২৩ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর ভারপ্রাপ্ত বিচারক শেখ নাজমুল আলমের আদালতে মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। তবে সাক্ষী হাজির না হওয়ায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করেন। আবেদন মঞ্জুর করে আদালত আগামী বছরের ১২ জানুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

এ মামলায় ১৯ সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। সংশ্লিষ্ট আদালতে বেঞ্চ সহকারী ফারহানা হোসেন বিষয়টি জানিয়েছেন।

এর আগে ২০২১ সালের ৩০ নভেম্বর আসামিদের পক্ষে তাদের আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। অন্যদিকে অভিযোগ গঠনের পক্ষে শুনানি করে দুদক। উভয়পক্ষের শুনানি শেষে আদালত অব্যাহতির আবেদন খারিজ করে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ছয় কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার সম্পদ অবৈধ উপায়ে অর্জিত বলে প্রতীয়মান হওয়ায় এবং জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ ভোগ দখলে রেখে শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন দুর্নীতি দমন কমিশন আইন ’২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। তাই এ মামলাটি দায়ের করা হয়।

উল্লেখ্য, গত বছরের ২২ ফেব্রুয়ারি দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে শামীমা নূর পাপিয়া ওরফে পিউসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD