March 28, 2024, 6:46 pm

হোন্ডা আনছে পরিবেশবান্ধব ফ্লেক্সি-ফুয়েল বাইক

যমুনা নিউজ বিডিঃ পরিবেশ সুরক্ষায় ফ্লেক্সি-ফুয়েল বাইক আনছে হোন্ডা। শিগগিরই এই পরিবেশবান্ধব বাইক সড়কে চলবে। এর আগে টিভিএস এই ধরনের বাইক বাজারে আনার ঘোষণা দিয়েছিল।  ফ্লেক্সি-ফুয়েল বাইকের বিশেষত্ব হচ্ছে, পেট্রোল ও ইথানল দুই ধরনের জ্বালানিতেই চলতে পারে এই বাইক।

বুধবার হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়ার সিইও আটসুশি ওগাটা এই তথ্য জানিয়েছেন। দেশটির রাজধানী দিল্লিতে আয়োজিত জৈব জ্বালানির উপর একটি আন্তর্জাতিক সভায় বক্তব্য রাখার সময় এই ঘোষণা করেন তিনি। তবে, কোন মডেলে, কবে এই ফ্লেক্সি ফুয়েল ইঞ্জিন ব্যবহার করা হবে, সেবিষয়ে এখনও বিশদে কিছুই জানানো হয়নি হোন্ডার পক্ষ থেকে।

যদিও ফ্লেক্সি ফুয়েল ইঞ্জিন যুক্ত বাইক লঞ্চ করার কথা আগেই জানিয়েছিল হোন্ডা। এবার ভারত মহাদেশে এই বাইক আনার ঘোষণা এলো। ইতিমধ্যে ব্রাজিলের বাজারে এই ফ্লেক্সি ফুয়েল ইঞ্জিন লঞ্চ করেছে হোন্ডা।  ভারতের বাজারে টিভিএস প্রথম ফ্লেক্সি ফুয়েল বাইক লঞ্চ করলেও, আন্তর্জাতিক ক্ষেত্রে প্রথম ফ্লেক্সি ফুয়েল বাইক লঞ্চের কৃতিত্ব রয়েছে হোন্ডার কাছে।

২০০৯ সালেই ব্রাজিলে বিশ্বের প্রথম ফ্লেক্সি ফুয়েল বাইক লঞ্চ করে হোন্ডা। এই বাইকের বিশেষত্ব হচ্ছে, পেট্রোল ও ইথানল- এই দুইটি জ্বালানিতেই চলতে পারে এই বাইক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD