April 23, 2024, 5:58 pm

গাজীপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ, পুলিশসহ আহত ২৯

যমুনা নিউজ বিডিঃ সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন জেলায় বিএনপির পাঁচ নেতাকর্মী নিহতের স্মরণে সারা দেশের ন্যায় স্মরণসভা ও শোক র‌্যালি আয়োজন করে গাজীপুর বিএনপি। স্মরণ শেষে শোক র‌্যালির প্রস্তুতি নেওয়ার সময় পুলিশ-বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে চার পুলিশ সদস্যসহ ২৫ জন আহত ও ১৫ নেতাকর্মীকে আটক করেছে বলে জানা গেছে।

সোমবার (১০ অক্টোবর) বিকেল চারটার দিকে গাজীপুরের রাজবাড়ি সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান বলেন, সারা দেশে বিএনপির নেতাকর্মী নিহতের স্মরণ, শোক র‌্যালি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অন্যান্য জেলার মতোই কার্যালয়ে স্মরণসভা ও শোক র‌্যালির আয়োজন করে গাজীপুরে জেলা বিএনপি।

স্মরণ সভায় সভাপতির বক্তব্য শেষে শোক র‌্যালির প্রস্তুতি নেওয়ার সময় পুলিশ বাধা দেয়। পরে তারা ব্যাপক লাঠিচার্জ, টিয়ার শেল ও গুলিবর্ষণ করে। এসময় ২০ থেকে ২৫ জন আহত ও ১৫ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে তিনি দাবি করেন। তিনি বলেন, সম্পূর্ণ শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বিনা উস্কানিতে আমাদের ওপর হামলা করে।

গাজীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল ইসলাম জানান, সড়ক অবরোধ করে মিছিল করতে নিষেধ করলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়। এক পর্যায়ে তারা বিক্ষিপ্তভাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে এবং লাঠিসোটা দিয়ে হামলা চালায়। এতে মহানগর পুলিশের এসআই উৎপল, কনস্টেবল কামরুল ইসলাম, মনির হোসেন ও মো. সাব্বির হোসেন আহত হন। পরে পরিস্থিতি নিযন্ত্রণ করতে মৃদু লাঠিচার্জ, কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। তবে আটকের প্রকৃত সংখ্যা পরে জানানো হবে বলে তিনি জানান।

গাজীপুর মেট্রো পলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অপরাধ (উত্তর) রেজওয়ান আহমেদ বলেন, অনুষ্ঠান শেষ করার পরপরই তারা সড়ক অবরোধ করে মিছিল বের করার চেষ্টা করলে জনদুর্ভোগের কথা বিবেচনা করে আমরা তাদের মিছিল না করার অনুরোধ করি। এসময় তারা আমাদের অনুরোধ উপেক্ষা করে ইট-পাটকেল ও ফ্ল্যাগে (পতাকা) লাঠিসহ আমাদের ওপর হামলা করে। এতে আমাদের চার পুলিশ সদস্য আহত হয়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে টিয়াল শেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়। আহত পুলিশ সদস্যদের গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় কয়েকজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD