April 19, 2024, 5:43 am

থাইল্যান্ডে ডে-কেয়ার সেন্টারে গুলি, ২২ শিশুসহ নিহত ৩৪

যমুনা নিউজ বিডিঃ  থাইল্যান্ডের একটি শিশুদের ডে কেয়ার সেন্টারে এলোপাথাড়ি গুলিতে অন্তত ৩৪ জন নিহত হয়েছেন। বন্দুকধারী একজন সাবেক পুলিশ সদস্য বলে জানিয়েছে রয়টার্স। তিনি গুলি চালানোর পর আত্মহত্যা করেছেন।

সিএনএনের খবরে বলা হয়েছে, থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলে একটি শিশু পরিচর্যা কেন্দ্রে এলোপাথাড়ি গুলি চালানো হয়েছে এবং ছুরিকাঘাত করা হয়েছে। কর্মকর্তারা বৃহস্পতিবার এই তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, নিহতদের মধ্যে ২২ জন শিশুর পাশাপাশি প্রাপ্তবয়স্করাও রয়েছে। এর আগে পুলিশ বলেছিল যে, এই ঘটনায় এরই মধ্যে তদন্ত শুরু হয়েচে। একজন সরকারী মুখপাত্র বলেছেন যে, প্রধানমন্ত্রী অপরাধীকে ধরতে সমস্ত সংস্থাকে সতর্ক করেছেন। থাইল্যান্ডে ব্যাপক গোলাগুলির ঘটনা বিরল। যদিও এই অঞ্চলের অন্যান্য দেশের তুলনায় বন্দুকের মালিকানার হার থাইল্যান্ডে বেশি এবং অবৈধ অস্ত্র থাকা অনেকটা সাধারণ ব্যাপার।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, নং বুয়া লাম্পু প্রদেশের উথাইসাওয়ান না ক্লাং জেলার শিশু উন্নয়ন কেন্দ্রে গুলি চালানো হয়েছে। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ও-চা। এর আগে ২০২০ সালে ক্ষুব্ধ একজন সৈনিক চারটি স্থানে তাণ্ডব চালিয়ে কমপক্ষে ২৯ জনকে হত্যা ও ৫৭ জনকে আহত করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD