December 6, 2022, 11:03 am

অস্ত্রের চালানসহ এক কারবারি আটক

যশোর প্রতিনিধিঃ  যশোরের বেনাপোলে অস্ত্রের একটি চালানসহ এক কারবারিকে আটক করেছে বিজিবির সদস্যরা। গতকাল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে অস্ত্রের এ চালান আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তানভীর রহমান । বেনাপোল পোর্ট থানার অগ্রভুলাট ও দৌলতপুর এলাকায় অভিযান চালিয়ে তিনটি বিদেশি নাইন এমএম পিস্তল, চারটি ওয়ান শুটার গান পিস্তল, চারটি ম্যাগাজিন ও ১০টি গুলি উদ্ধার করেছে বিজিবির একটি দল। এ সময় সম্রাট হোসেন নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়। আটক সম্রাট হোসেন বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

বিজিবি জানায়, তাদের কাছে গোপন একটি খবর আসে অস্ত্র কারবারিরা ভারত থেকে বিপুল পরিমাণ অস্ত্রের চালান এনে অগ্রভুলাট ও দৌলতপুর এলাকায় অবস্থান করছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে পুটখালী ও অগ্রভুলাট বিওপির দুটি পৃথক টিম অভিযান চালিয়ে তিনটি নাইন এমএম পিস্তল, চারটি ওয়ান শুটার পিস্তল, চারটি ম্যাগজিন ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করেছে। এর মধ্যে সম্রাটকে দুটি নাইন এমএম আমেরিকান তৈরি পিস্তল, দুটি ওয়ান শুটার গান পিস্তল এবং দুটি ম্যাগজিন ও ৪ রাউন্ড গুলিসহ আটক করা হয়। অপর দিকে অগ্রভুলাট সীমান্তে একটি নাইম এমএম পিস্তল, দুটি ওয়ান শুটার গান, একটি ম্যাগাজিন এবং ৬ রাউন্ড গুলি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তানভীর রহমান জানান, এ অস্ত্রগুলো দেশকে অস্বাভাবিক করে তুলতে এবং সন্ত্রাসী কাজে ব্যবহারের উদ্দেশে মজুদ করা হচ্ছিলো বলে আটক আসামি সম্রাট স্বীকার করেছে। আটক আসামি সম্রাটের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD