April 18, 2024, 11:32 pm

মিনের ১৩ মিনিটের হ্যাটট্রিকে বিধ্বস্ত লেস্টার সিটি

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ছিল ৬ টি ম্যাচ। ছিল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির খেলাও। কিন্তু সবকিছু ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে সন হিউং মিনের নাম। দক্ষিণ কোরিয়ার এই তারকা ফুটবলারের ১৩ মিনিটের হ্যাটট্রিক লিগের দর্শকদের আবারও এক গোল উৎসবের ম্যাচ উপহার দিলো। ৮ গোলের ম্যাচে শেষ পর্যন্ত লড়াই করলেও এক সনের কাছেই শেষ পর্যন্ত ৬-২ গোলের ব্যবধানে হেরে গেছে লেস্টার সিটি।

গতকাল টটেনহ্যাম হটস্পারের আতিথ্য নেয় লেস্টার। ম্যাচের প্রথম থেকেই দুই দল লড়েছে সমানে সমান। কিন্তু ম্যাচের নায়ক যে সন হবেন সেটি যেন লেখাই ছিল। তাই প্রথমে গোল করে এগিয়ে যাওয়া ও প্রথমার্ধে সমতা আনার পরও বিরতির পর মাঠে নামা এক সনের ঝড়েই লন্ডভন্ড হয়েছে লেস্টারের স্বপ্ন।

ঘরের মাঠে ৬ মিনিটেই গোল হজম করতে হয় স্বাগতিকদের। পেনাল্টি থেকে লক্ষ্যভেদে দলকে এগিয়ে নেন বেলজিয়াম মিডফিল্ডার তালিম্যানস। কিন্তু অতিথিদের এ আনন্দ বেশিক্ষণ টেকেনি। গোল খাওয়ার দুই মিনিট পরেই দেয়ান কুলুসেভস্কির পাস থেকে জাল খুঁজে নেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন। সমতায় ফেরে আন্তোনিও কন্তের দল।

ম্যাচের ২১ মিনিটে স্কোরলাইন ২-১ করেন টটেনহ্যাম ফুটবলার এরিক ডায়ার। ইভান পেরিসিচের পাস থেকে দলকে এগিয়ে নেন ইংলিশ তারকা।

কিন্তু প্রথম থেকেই দুর্দান্ত ফুটবল খেলা স্পার্সরা সমতায় ফেরে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই। ৪১ মিনিটে ম্যাডিসন দলকে সমতায় ফেরান। ২-২ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

তবে দ্বিতীয়ার্ধের সব গোল নিজেদের করে নেয় স্বাগতিকেরা। বিরতির পর নেমে শুরুতেই লিড নেয় স্বাগতিক টটেনহ্যাম। ৪৭ মিনিটে বল জালে জড়ান বেনটাঙ্কুর। ম্যাচের ৫৯ মিনিটে ব্রাজিলিয়ান তারকা রিচার্লিসনের বদলি নামেন এশিয়ান ফুটবলের সবচেয়ে বড় নাম সন মিন।

৭৩ মিনিটে বেনটাঙ্কুরের পাস থেকে স্কোরলাইন ৪-২ করেন সন। ৮৪ মিনিটে জোড়া গোলের দেখা পান দক্ষিণ কোরিয়ান তারকা। গত মৌসুমে গোল্ডেন বুট জয়ী ফুটবলার ২ মিনিট পরেই হজিবার্গের পাস থেকে পূর্ণ করেন হ্যাটট্রিক। ৬-২ গোলের জয় নিশ্চিত হয় টটেনহ্যামের।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD