April 20, 2024, 12:25 pm

বিএনপির ৪৫২ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

যমুনা নিউজ বিডিঃ হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপির ৪৫২ জন নেতাকর্মী। তারা নিত্যপণ্যের দাম বৃদ্ধি এবং ভোলায় দলটির দুই নেতা নিহতের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা নাশকতা মামলার আসামি।

সোমবার (১২ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হাসান ও মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ আসামিদের আগাম জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালতে আসামিদের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট ফজলুর রহমান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট সগীর হোসেন লিওন ও মাহবুবুর রহমান খান এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া শুনানি করেন।

আগাম জামিন পাওয়া আসামিদের মধ্যে রয়েছেন কুমিল্লার নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলার সাবেক চেয়ারম্যান আজাহারুল ইসলাম মান্নান, ফেনীর সোনাগাজীর উপজেলা বিএনপির সভাপতি চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, ঠাকুরগাঁও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনসারুল হক, সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম ও বরগুনার পাথরঘাটার সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান।

এ ছাড়া ঝিনাইদহ, ফেনী, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ, নাটোর ও কুমিল্লা জেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের ২১৭ জন, ফরিদপুরের ৮৫ জন, নোয়াখালীর বেগমগঞ্জের ৩৫ জন, কিশোরগঞ্জের সদর, পাকুন্দিয়া ও কটিয়াদী থানার ১১৫ জন আগাম জামিন পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD