April 19, 2024, 2:20 pm

বগুড়ার শিবগঞ্জে জামায়াত-শিবির গোপন বৈঠক: মাদ্রাসা সুপারসহ বরখাস্ত ৩

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলায় মাদ্রাসা কক্ষ ব্যবহার করে জামায়াত-শিবিরের গোপন বৈঠকের পর মাদ্রাসার সুপারসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) মাদ্রাসার ম্যানেজিং কমিটির জরুরি বৈঠকে তাদেরকে সাময়িক বরখাস্ত করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

সাময়িক বরখাস্তকৃতরা হলেন, শিবগঞ্জ উপজেলার বাঘমারা দাখিল মাদ্রাসার সুপার হায়দার আলী, সহ- সুপার মিজানুর রহমান ও নৈশ্য প্রহরী রোমান মিয়া।

জানাগেছে, গত মঙ্গলবার (৩০ আগস্ট) সন্ধ্যার আগে বাঘমারা দাখিল মাদ্রাসার সহ- সুপার মিজানুর রহমান নৈশ প্রহরী রোমান মিয়ার সহযোগিতায় একটি কক্ষে জামায়াত-শিবির গোপন বৈঠক করে। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাজানি হলে পরদিন বুধবার মাদ্রাসার ম্যানেজিং কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বলা হয় গত  ৩০ আগস্ট বিকেল ৫ টার পর মাদ্রাসার কক্ষ ব্যবহার করে একটি উগ্রপন্থী রাজনৈতিক সংগঠনের শতাধিক সদস্যদের নিয়ে গোপন বৈঠক করা হয়। বৈঠকে রাষ্ট্রবিরোধী অনেক সিদ্ধান্ত, নাশকতার পরিকল্পনাসহ অনেক কার্যক্রম হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে এমন গোপন বৈঠক রাষ্ট্রদ্রোহিতার সামিল। এ কারণে ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত অনু্যায়ী  উপরোক্ত তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়াও কেন তাদের বিরুদ্ধে বিধি অনুয়ায়ী  চুড়ান্ত ব্যবস্থা নেয়া হবে না, আগামী ৭ দিনের মধ্যে  সভাপতি বরাবর  জবাব প্রদানের নির্দেশ দেয়া হয়।

বাঘমারা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের  উপ-দপ্তর সম্পাদক আতিকুর রহমান বলেন, মাদ্রাসার শিক্ষক কর্মচারীগণ রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা উত্তোলন করেন। সাময়িক বরখাস্তকৃত তিন জনের প্রত্যক্ষ মদদে মাদ্রাসার কক্ষ ব্যবহার করে গোপন বৈঠক করেন। তিনি আরো বলেন ঘটনা তদন্তের জন্য ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD