October 4, 2022, 11:11 pm

জামায়াতের বিষয়ে বিএনপির ‘নো কমেন্ট’

যমুনা নিউজ বিডিঃ ২০ দলীয় জোটে থাকা না থাকা নিয়ে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের বক্তব্য সম্পর্কে ‘নো কমেন্ট’ বিএনপির।

সোমবার দুপুরে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এ বিষয়টি দৃষ্টি আকর্ষণ করলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোনো কথা বলতে অস্বীকৃতি জানান।

তিনি বলেন, ‘‘ এখন বলে লাভ নেই। আমি উত্তর দেবো না।”

‘‘ আপনারা (সাংবাদিকরা) কী বলবেন সেটাও আমি জানি। আমি উত্তর দেবো না।”

এই পর্যায়ে একজন সাংবাদিক বলেন, ‘‘এটাতে আমার গণতান্ত্রিক অধিকার হরণ করা হচ্ছে।”

মহাসচিব বলেন, ‘‘ আপনার গণতান্ত্রিক অধিকারকে সন্মান রেখেই বলছি, আমারও গণতান্ত্রিক অধিকার আছে সেটার উত্তর না দেয়ার। আপনাদের ধন্যবাদ।”

জামায়াতে ইসলামীর মজলিশে শূরার এক ভার্চুয়াল সভায় দলটির আমীর শফিকুর রহমান বলেছেন, ‘‘ ২০ দলীয় জোটের আর কার্য্কর নেই। বিএনপি এই জোট কার্য্কর করতে চায় না। বছরের পর বছর ধরে এই ধরনের অকার্য্কর জোট চলতে পারে না।”

‘‘ আমরা তাদের(বিএনপি) সঙ্গে খোলামেলা আলোচনা করেছি। এর সঙ্গে তারা ঐক্যমত পোষন করেছে। তারা আর কোনো জোট করবে না। এখন যার যার অবস্থান থেকে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব।”

গত ১৪ আগস্ট মজলিশে শূরার এই সভার একটি ভিডিও ক্লিফ গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

১৯৯৯ সালের জানুয়ারিতে জাতীয় পার্টি (এরশাদ), জামায়াতে ইসলাম ও ইসলামী ঐক্যজোটকে নিয়ে খালেদা জিয়া চার দলীয় জোট গঠন করেন। ১/১১ এর ঘটনাবলীর পরে ২০১২ সালে ১৮ এপ্রিল চার দলীয় জোটের কলেবর বাড়িয়ে ২০ দলীয় জোট করেন বিএনপি চেয়ারপারসন।

বর্তমানে ২০ দলীয় জোটে জামায়াতে ইসলামী, জাতীয় পার্টি(কাজী জাফর), ইসলামী ঐক্যজোট, খেলাফত মজলিশ, এলডিপির দুই অংশ, কল্যাণ পার্টি, লেবার পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি(এনপিপি), বাংলাদেশ মুসলিম লীগ, জাতীয় গণতান্ত্রিক পার্টি(জাগপা)‘র দুই অংশ, ডেমোক্রেটিক লীগ(ডিএল), সাম্যবাদী দল, জমিয়তে উলামায়ে ইসলামের দুই অংশ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি(এনডিপি), ইসলামিক পার্টি, ন্যাপ ভাসানী, বাংলাদেশ ন্যাপ, পিপলস লীগ ও জাতীয় দল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD