April 24, 2024, 9:42 am

ঢাবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৭ সেপ্টেবর

ঢাবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ক্লাস আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে গত ৪ আগস্ট অনুষ্ঠিত ডিন কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরে থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারি পরিস্থিতির কারণে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকাকালীন ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালে শিক্ষার স্বাভাবিক কার্যক্রম না হওয়ায় ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির সময় শিক্ষার্থীদের দেওয়া আবাসন ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। ওই আবাসন ও পরিবহন ফি সমন্বয় করে স্ব স্ব বিভাগ ও ইনস্টিটিউটের মাধ্যমে শিক্ষার্থীদের ফেরত দেওয়া হচ্ছে। নিজ নিজ বিভাগ ও ইনস্টিটিউটে যোগাযোগ করে উল্লিখিত ফি’র চেক গ্রহণের জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির সময় প্রথম বর্ষ থেকে চতুর্থ ও পঞ্চম বর্ষ (ফার্মেসি) এবং মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের কাছ থেকে আবাসন ফি ও পরিবহন ফি নেওয়া হয়েছিল। এরপর শিক্ষার্থীরাসহ বিভিন্ন ছাত্র সংগঠন করোনাকালীন আবাসন ও পরিবহন ফি মওকুফের দাবি জানালে, তা মওকুফের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD